ভিডিও

ফেসবুকে ধর্মীয় উস্কানিমূলক পোস্ট দেওয়ায় বগুড়ায় একজন গ্রেফতার

প্রকাশিত: এপ্রিল ২১, ২০২৪, ১১:১৯ রাত
আপডেট: এপ্রিল ২১, ২০২৪, ১১:১৯ রাত
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার : ফরিদপুরের মধুখালীর ঘটনাকে কেন্দ্র করে ফেসবুকে ধর্মীয় উস্কানিমূলক পোস্ট দেওয়ার অভিযোগে সুমন কুমার মহন্ত নামে এক যুবককে গ্রেফতার করা হয়েছে। গতকাল শনিবার বিকেলে শিবগঞ্জ থানার পুলিশ মোকামতলা থেকে তাকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃত সুমন কুমার মহন্ত বগুড়ার শিবগঞ্জ উপজেলার শংকরপুর গ্রামের নিত্য নারায়ণ মহন্তের ছেলে। এ ছাড়াও তিনি হিন্দু স্বেচ্ছাসেবক মহাজোটের রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক বলে জানা গেছে। গতকাল শনিবার সন্ধ্যায় বগুড়া জেলা পুলিশ সুপারের কার্যালয়ে অতিরিক্ত পুলিশ সুপার (পদোন্নতিপ্রাপ্ত পুলিশ সুপার) আব্দুর রশিদ  সাংবাদিকদের ব্রিফিংকালে এ তথ্য জানান।

এর আগে সুমন মহন্ত নামে তার ফেসবুক আইডি’তে ধর্মীয় উস্কানিমূলক পোস্ট পুলিশের নজরে আসে। এরপর প্রথমে তাকে হেফাজতে নেয় পুলিশ। পরে মামলা দায়ের হলে তাকে গ্রেফতার দেখানো হয়।

  ব্রিফিংকালে অতিরিক্ত পুলিশ সুপার আরও জানান,পোস্টটি নানা সমালোচনার জন্ম দিয়েছে। ফেসবুকে ধর্মীয় উস্কানিমূলক পোস্টকে কেন্দ্র করে আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতি হওয়ার আশঙ্কা দেখা দেওয়ায় সুমন মহন্তকে প্রথমে পুলিশী হেফাজতে নেয়া হয়।

এরপর তার ব্যবহৃত মোবাইল ফোন জব্দ করার পর ওই আইডি লগ ইন অবস্থায় পাওয়া যায়৷ পরে তার বিরুদ্ধে ধর্মীয় অনুভূতিতে আঘাত দিয়ে সংঘাত তৈরির চেষ্টার অভিযোগে মামলা দায়ের করা হয়৷ আজ রোববার (২১ এপ্রিল) দুপুরে গ্রেফতারকৃত সুমনকে আদালতে পাঠানো হয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS