ভিডিও

গোদাগাড়ীতে আইপিএল ক্রিকেট খেলাকে কেন্দ্র করে চলছে জুয়া

প্রকাশিত: এপ্রিল ২২, ২০২৪, ০৭:১৪ বিকাল
আপডেট: এপ্রিল ২২, ২০২৪, ০৭:১৪ বিকাল
আমাদেরকে ফলো করুন

গোদাগাড়ী (রাজশাহী) প্রতিনিধি : রাজশাহীর গোদাগাড়ীতে আইপিএল ক্রিকেট খেলাকে কেন্দ্রে করে চলছে জুয়া (বেটিং)। প্রতিদিন কোটি কোটি টাকার জুয়া খেলা হচ্ছে।

এতে করে গুটিকয়েক লাভবান হলেও শত শত যুবক সর্বস্বান্ত হচ্ছে। স্থানীয় লোকজন বলেন, উপজেলার গোগ্রাম ইউনিয়নের উছড়া কান্দর, সাবাইপুর, টিকলপাড়া, মুরারীপুর, তেরপাড়া ইটাহারী ও গোগ্রাম কলোনীতে অর্ধশতাধিক যুবক জুয়া খেলার মূলহোতা।

আট গ্রামে ৫০ জন জুয়া খেলার দৌলতে শ্রমিক থেকে কোটিপতি বনে গেছে। আর এই আট গ্রামসহ উপজেলার শত শত যুবক জুয়া খেলে জমি বাড়ি-গাড়ি বিক্রি করে নি:স্ব হয়ে গেছে। স্থানীয় সূত্রগুলো জানায়, গোগ্রামের আটটি গ্রামের জুয়াড়িদের মধ্যে সমন্বয় ঘটিয়ে একটি শক্তিশালী সিন্ডিকেট গড়ে উঠেছে। এই সিন্ডিকেটের অফিস রয়েছে।

অফিসে উপজেলার বিভিন্ন এলাকার যুবকদের লোভনীয় অফার দিয়ে জুয়া খেলায় যুক্ত করে। লোভে পড়ে এসব যুবক জুয়াড়িদের সিন্ডিকেটের কাছে জিম্মি হয়ে পড়। জুয়াড়িদের সিন্ডিকেটের সাথে রাজশাহী, ঢাকা ও বিদেশি জুয়াড়ি সিন্ডিকেটের যোগাযোগ রয়েছে। এদিকে পৌর এলাকার হাটপাড়া, রেলবাজার, মহিশালবাড়ী, মাদারপুরসহ বিভিন্ন এলাকায় জুয়াড়িদের পৃথক সিন্ডিকেট রয়েছে।

জুয়াড়িরা কখনো আইনশৃঙ্খলা বাহিনীর দ্বারা বাধাগ্রস্ত না হওয়ায় দিনদিন সিন্ডিকেটের সংখ্যা বাড়ছে। এ প্রসঙ্গে গোদাগাড়ী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুর মতিন বলেন, ক্রিকেট খেলার জুয়া মোবাইলের মাধ্যমে পরিচালিত হওয়ায় জুয়াড়িদের চিহ্নিত করা কঠিন হয়ে পড়ে।

তবে সুনির্দিষ্ট অভিযোগ পেলে পুলিশি ব্যবস্থা গ্রহণ করা হয়। আইপিএল ক্রিকেটের জুয়াড়িদের ধরতে সাদা পোশাকে পুলিশ কাজ করছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS