ভিডিও

দুপচাঁচিয়ায় নাগর নদ থেকে বালু উত্তোলন, ১ লাখ টাকা জরিমানা

প্রকাশিত: এপ্রিল ২২, ২০২৪, ০৭:৩৫ বিকাল
আপডেট: এপ্রিল ২২, ২০২৪, ০৭:৩৫ বিকাল
আমাদেরকে ফলো করুন

দুপচাঁচিয়া (বগুড়া) প্রতিনিধি : বগুড়া দুপচাঁচিয়া উপজেলার নাগর নদ থেকে অবৈধভাবে বালু উত্তোলনের অভিযোগে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে ১ লাখ টাকা জরিমানা করেছেন। গতকাল রোববার রাত সাড়ে ১১টার দিকে উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ইউএনও জান্নাত আরা তিথি এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

জানা গেছে, উপজেলা সদরের পূর্ব আলোহালী এলাকায় এক শ্রেণির বালু ব্যবসায়ী নাগর নদে শ্যালো মেশিন বসিয়ে বালু উত্তোলন করে আসছে। নাগর নদের মাঝ থেকে এই বালু উত্তোলনের ফলে নদী সংলগ্ন এলাকার ফসলী জমি, বাড়ি-ঘর, রাস্তাঘাট ও নদী রক্ষা বাঁধ হুমকির মুখে পড়েছে।

গোপন সূত্রে খবর পেয়ে উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ইউএনও জান্নাত আরা তিথির নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত সেখানে অভিযান পরিচালনা করেন। অভিযানকালে পৌরসভার প্যানেল মেয়র ইদ্রিস আলী, সদর ইউনিয়ন চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন ও পুলিশ উপস্থিত ছিল।

এদিকে, ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতি টের পেয়ে বালু উত্তোলনকারীরা ঘটনাস্থল ত্যাগ করে পালিয়ে যায়।  তবে আদালত বালু উত্তোলনকারী সুমন রেজাকে অবৈধভাবে বালু উত্তোলনের অপরাধে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে ১ লাখ টাকা জরিমানা করেন।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ইউএনও জান্নাত আরা তিথি বলেন, নাগর নদ থেকে অবৈধভাবে বালু উত্তোলন বন্ধে এই অভিযান অব্যাহত থাকবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS