ভিডিও

ধানের সাথে শত্রুতা কাঁদছেন সাইদুর

প্রকাশিত: এপ্রিল ২২, ২০২৪, ০৮:৫৬ রাত
আপডেট: এপ্রিল ২২, ২০২৪, ০৮:৫৬ রাত
আমাদেরকে ফলো করুন

নিয়ামতপুর (নওগাঁ) প্রতিনিধি : কাঁদছেন নওগাঁর নিয়ামতপুর উপজেলার ভাবিচা ইউনিয়নের চন্ডিপুর দীঘিরপাড়ের গরিব কৃষক সাইদুর রহমান। তার কষ্টে রোপণকৃত আড়াই বিঘা জমির বোরো ধান কে বা কারা তাকে সর্বস্বান্ত করতে কীটনাশক প্রয়োগ করে ঝলসিয়ে দিয়েছে।

এ বিষয়ে সাইদুর রহমান বিচার চেয়ে ধারণাও দিচ্ছেন বিভিন্ন জনের কাছে। কিন্তু কোথাও বিচার না পেয়ে অবশেষে থানায় মৌখিকভাবে জানিয়েছে। কারও বিরুদ্ধে কোন অভিযোগ করতে পারছেন না, কারণ কীটনাশক প্রয়োগে কাউকে সে দেখিনি।

ভুক্তভোগী সাইদুর রহমানের ছেলে সোহেল বলেন, আমরা খুব গরীব। কিছু নিজের ও বর্গা হিসেবে মোট ৩ বিঘা জমিতে বোরো চাষ করেছি পেটের ভাতের আশায়। আর কয়েকদিন পর ধান ঘরে তুলতে পারতাম। কিন্তু আমাদের সেই আশায় পানি ঢেলে দিলো।

আমাদের কারও সাথে তেমন কোন শত্রুতা নেই। দুএক প্রতিবেশীর সাথে সামান্য মনোমালিন্য রয়েছে। হয়তো তারাই রাতের অন্ধকারে এ জঘন্য কাজ করতে পারে।

সোহেল কান্নাজড়িত কন্ঠে আরও বলেন, গত আমন মৌসুমেও কাটা ধান বাড়িতে উঠানোর আগের রাতে ঐ অমানুষরা ধানের পালাতে আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে। দেশের সম্পদ নষ্ট করেছে। চুরি করলেও তো কারো না কারও কাজে লাগে, কিন্তু পুড়িয়ে ফেললে কি কাজে লাগে। এই ভাবেই আমাদের সর্বস্বান্ত করতে বার বার ধান পুড়িয়ে ফেলছে। আমরা এর সুষ্ঠু তদন্ত সাপেক্ষে দোষী ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই।

এ বিষয়ে নিয়ামতপুর থানার অফিসার ইনচার্জ মাইদুল ইসলাম বলেন, এ বিষয়ে ভুক্তভোগী কৃষক থানায় এখন পর্যন্ত কোন অভিযোগ করেননি। অভিযোগ পেলে তদন্ত পূর্বক প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS