ভিডিও

লালমনিরহাটে হত্যা মামলায় দুই বিএনপি নেতা কারাগারে

প্রকাশিত: এপ্রিল ২২, ২০২৪, ১০:১৪ রাত
আপডেট: এপ্রিল ২২, ২০২৪, ১০:১৪ রাত
আমাদেরকে ফলো করুন

লালমনিরহাট প্রতিনিধি : লালমনিরহাট সদর উপজেলার লোড-আনলোড শ্রমিক ইউনিয়নের যুগ্ম সম্পাদক শ্রমিক নেতা জাহাঙ্গীর হত্যা মামলার এজাহারভুক্ত আসামি বিএনপির দুই নেতাকে জামিন নামঞ্জুর করে গতকাল সোমবার কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছে আদালত।

তারা হলেন- লালমনিরহাট জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদ সাবেক চেয়ারম্যান একেএম মমিনুল হক এবং সদর উপজেলা ছাত্রদলের আহবায়ক জাহাঙ্গীর খান।

বিএনপি'র ডাকা গেলো হরতাল অবরোধ চলাকালে আওয়ামী লীগ ও বিএনপির নেতা-কর্মীদের মধ্যে সংঘর্ষের সময় বিএনপির  নেতাকর্মীদের ধারালো অস্ত্রের কোপে আহত হয়ে শ্রমিক নেতা জাহাঙ্গীরের মৃত্যু হয়।

ওই মামলায় গতকাল সোমবার দুপুরে আদালতে হাজির হয়ে স্থায়ী জামিনের আবেদন করলে লালমনিরহাট অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদলতের বিচারক মিজানুর রহমান তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

জানা যায়, গত ২৯ অক্টোবর বিএনপি ও জামায়াতের ডাকা হরতালে উভয়দলের সংঘর্ষের সময় বিএনপির বিক্ষুব্ধ নেতাকর্মীরা শ্রমিক নেতা জাহাঙ্গীরসহ কয়েকজনকে কুপিয়ে আহত করে। পরে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান শ্রমিক নেতা জাহাঙ্গীর।

এ ঘটনার ৩দিন পর ১ নভেম্বর রাতে লালমনিরহাট সদর থানায় ৮১ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত পরিচয়ের আরও ৩শ’ থেকে ৪শ’ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করা হয়। ওই মামলার ৯নং আসামি ছিলেন জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদ সাবেক  চেয়ারম্যান একেএম মমিনুল হক এবং সদর উপজেলা ছাত্রদলের আহবায়ক জাহাঙ্গীর খানও ছিলেন এজাহার নামীয় আসামি।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS