ভিডিও

সারিয়াকান্দি, সোনাতলা ও গাবতলীতে ৩ পদেই ১১ জন করে প্রতিদ্বন্দ্বী

প্রকাশিত: এপ্রিল ২২, ২০২৪, ১০:২৮ রাত
আপডেট: এপ্রিল ২২, ২০২৪, ১০:২৮ রাত
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার : আগামী ৮মে প্রথম ধাপে বগুড়ার সারিয়াকান্দি সোনাতলা ও গাবতলী উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। মনোনয়নপত্র দাখিল, বাছাই পরবর্তী আজ সোমবার (২২ এপ্রিল) প্রার্থীতা প্রত্যাহার শেষে তিন উপজেলায় ৩৫ প্রার্থীর মধ্যে ২ জন মনোনয়নপত্র প্রত্যাহার করায় এখন তিন উপজেলায় প্রার্থী থাকলেন ৩৩ জন।

যে দুই জন প্রত্যাহার করেছেন তারা উভয়ে ভাইস চেয়ারম্যান প্রার্থী। প্রত্যাহার শেষে তিন উপজেলায় ১১ জন চেয়ারম্যান, ১১ জন ভাইস চেয়ারম্যান এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১১ জন প্রার্থী থাকলেন। 
সারিয়াকান্দি উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৫ জন, ভাইস চেয়ারম্যান পদে ৭জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সারিয়াকান্দি উপজেলা পরিষদ নির্বাচনে বৈধ প্রার্থীদের মধ্যে রয়েছে চেয়ারম্যান পদে বর্তমান সংসদ সদস্য সাহাদারা মান্নানের ছেলে মোহাম্মাদ সাখাওয়াত হোসেন, বর্তমান চেয়ারম্যান মোঃ রেজাউল করিম (মন্টু), উপজেলা যুবলীগের সাবেক সভাপতি মোঃ আব্দুস ছালাম, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ আশিক আহম্মেদ ও  আওয়ামীলীগ নেতা ও সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ শাহজাহান আলী।

ভাইস চেয়ারম্যান পদে ৭ প্রার্থীরা হলেন, ছাত্র ইউনিয়নের সাবেক নেতা মোঃ আয়েন উদ্দীন, উপজেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক মোঃ ইউনুছ আলী, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সহ সভাপতি মোঃ লিখন মিয়া, উপজেলা শ্রমিক লীগের সভাপতি মোঃ সাখাওয়াত হোসেন ছাকো, পৌর ছাত্রলীগের সাবেক সভাপতি মোঃ সাইফুজ্জামান, আওয়ামীলীগ সদস্য মোঃ তোফাজ্জল হোসেন ও সাবেক ছাত্রলীগ নেতা মোঃ রাকিবুল হাসান।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ প্রার্থীই আওয়ামীলীগ ঘরোনার তাদের মধ্যে একজন হলেন, মোছা: কুলছুমা পারভীন ও মহিলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক মোঃ শাহিনুর বেগম। সোনাতলা উপজেলায় চেয়ারম্যান পদে ২ জন, ভাইস চেয়ারম্যান পদে ১ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এই উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে  ২ প্রার্থীর মধ্যে জামায়াত নেতা মোঃ এনামুল হক মন্ডল প্রার্থীতা প্রত্যাহার করায় উপজেলা যুবলীগের সভাপতি মোঃ ফিদা হাসান বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। বর্তমানে প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন, চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান ও বগুড়া-১ এলাকার সংসদ সদস্য সাহাদারা মান্নানের ছোটভাই মোঃ মিনহাদুজ্জামান লীটন ও উপজেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মোঃ জাকির হোসেন।


মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থীরা হলেন মহিলা আওয়ামীলীগের সভাপতি কুহেলী চক্রবর্তী, সদস্য মোছা: ইশারাত আকতার, সাবেক মহিলা আওয়ামীলীগের আহবায়ক মোছা: ওয়াছিয়া বেগম এবং জেলা মহিলা আওয়ামীলীগের সদস্য মোছা: জান্নাতুল ফেরদৌস।

গাবতলী উপজেলায় চেয়ারম্যান পদে ৪ জন, ভাইস চেয়ারম্যান পদে  ৩ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

চেয়ারম্যান পদে ৪ প্রতিদ্বন্দ্বি প্রার্থীরা হলেন, আওয়ামীলীগের কেন্দ্রীয় বন ও পরিবেশ বিষয়ক উপ কমিটির সদস্য অরুন কান্তি রায় সিটন, মোঃ আতাউর রহমান, বর্তমান চেয়ারম্যান ও বগুড়া পৌর আওয়ামীলীগের সভাপতি মো: রফি নেওয়াজ খাঁন এবং রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রলীগ নেতা মো: সাহানুর ইসলাম সাকিল।

ভাইস চেয়ারম্যান পদে ৩ প্রতিদ্বন্দ্বি প্রার্থীরা হলেন বর্তমান ভাইস চেয়ারম্যান ও যুবলীগের সহ সভাপতি মো: আমিনুল ইসলাম মুক্তা, যুবলীগের সহ সভাপতি মোঃ আহসান হাবীব এবং পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ দেলোয়ার হোসেন। জামায়াত নেতা আব্দুল মজিদ তার প্রার্থীতা প্রত্যাহার করেছেন।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫ প্রার্থী হলেন, উপজেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদিকা মোছা: নাজমা আকতার, সাংগঠনিক সম্পাদিকা মোছা: পাপিয়া বেগম, আওয়ামীলীগ নেত্রী মোছা: ফেরদৌসী বেগম, বর্তমান ভাইস চেয়ারম্যান ও মহিলা আওয়ামীলীগের সভানেত্রী মোছা: রেকসেনা বেগম ও বগুড়া জেলা ছাত্রলীগের সহ সভাপতি মোছা: শামিমা আকতার।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS