ভিডিও

আদমদীঘিতে বিষাক্ত কীটনাশক স্প্রে করে দুই বিঘা জমির ধান পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা

প্রকাশিত: এপ্রিল ২২, ২০২৪, ১১:০৮ রাত
আপডেট: এপ্রিল ২২, ২০২৪, ১১:০৮ রাত
আমাদেরকে ফলো করুন

সান্তাহার (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার আদমদীঘিতে রাতের আধাঁরে বিষাক্ত কীটনাশক স্প্রে করে কৃষক আব্দুর রাজ্জাক মন্ডলের দুই বিঘা জমির ধান পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা। এতে তার অর্ধলক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে। উপজেলার ছাতিয়ানগ্রাম ইউনিয়নের বাগবাড়ী গ্রামের উত্তর-পশ্চিম দিকে মালঞ্চি মাঠে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় জড়িতদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তির জন্য শনিবার দুুপুরে ভুক্তভোগী কৃষক আব্দুর রাজ্জাক থানায় একটি লিখিত অভিযোগ করেছেন। অভিযোগে জানা গেছে, ওই কৃষক চলতি মৌসুমে ওই মাঠে ১৮ বিঘা জমিতে ইরি- বোরো ধান আবাদ করেছেন।

সেসব জমিতে লাগানো ধানের গাছ থেকে শীষ বেরোতে শুরু করেছে। এমতাবস্থায় গত বৃহস্পতিবার রাতে দুর্বৃত্তরা বিষাক্ত কীটনাশক স্প্রে করায় ক্ষেতের দুই বিঘা জমির ধানগাছ পুড়ে গেছে। শুক্রবার সকালে ওইসব জমিতে  সেচ দিতে গিয়ে বিষয়টি আব্দুর রাজ্জাকের চোখে পড়ে।

ভুক্তভোগী কৃষক আব্দুর রাজ্জাক বলেন, যারা এ ঘটনা ঘটিয়েছে দ্রুত তাদের চিহ্নিত করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি  দিতে প্রশাসনের সুদৃষ্টি কামনা করছি।

আদমদীঘি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাজেশ কুমার চক্রবর্তী বলেন, এ বিষয়ে অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS