ভিডিও

বগুড়ায় তৃষ্ণার্তদের তৃষ্ণা নিবারণে সড়কে কয়েকটি সামাজিক সংগঠন

প্রকাশিত: এপ্রিল ২২, ২০২৪, ১১:৪৮ রাত
আপডেট: এপ্রিল ২২, ২০২৪, ১১:৫৫ রাত
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার : সারাদেশে অব্যাহত তাপমাত্রায় হাঁসফাঁস উঠেছে জনজীবনে। আকাশ থেকে যেন আগুন ঝরছে। বাতাসে আর্দ্রতা বেশি থাকায় দর দর করে ঘামছে শরীর। বুধবার পর্যন্ত সারা দেশে হিট অ্যালার্ট জারি করা হয়েছে। এ অবস্থায় সবচেয়ে কষ্টে আছেন খেটে খাওয়া মানুষ।

জীবিকার তাগিদে পথে বের হতেই হয়েছে। কিন্তু গরম ও ঘামের জন্য পানির পিপাসায় যখন তাদের প্রাণটা বের হয়ে যাবাবর অবস্থা তখন দিকে হাত বাড়িয়ে দিয়েছেন বগুড়ার কয়েকটি  সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন।
সকাল ১০টা  শহরের সাতমাথা।

একদল তরুণ পানি হাতে এগিয়ে আসে তৃষ্ণার্ত মানুষের কাছে। পানি পেয়ে তৃপ্তি নিয়ে ঢক ঢক খেয়ে আবারও রওনা হচ্ছেন গন্তেব্যে। আজ সোমবার (২২ এপ্রিল) শনিবার সকাল থেকে দুপুর ১টা পর্যন্ত শহরের তিনটি পয়েন্টে এভাবেই তৃষ্ণার্ত মানুষের মাঝে ১ হাজার বোতল পানি বিতরণ করেন ‘ডু সামথিং’ এর স্বেচ্ছাসেবীরা।

স্বেচ্ছাসেবী সোহরাব হোসেন জানান, সারাদেশেই তাদের সংগঠন এই মানবিক কাজগুলো করে থাকে। তারা আজ সোমবার (২২ এপ্রিল) ১ হাজার বোতল পানি বিতরণ করেছেন খেটে খাওয়া তৃষ্ণার্ত মানুষের মাঝে। যতদিন দেশে এই তীব্র তাপপ্রবাহ চলবে ততদিন তারা এই কার্যক্রম চালিয়ে যাবেন।

দুপুরে সাতমাথায় সাহায্যের হাত বাড়িয়ে দেয় ‘অনলাইন রক্তদান সংগঠন’ এর কর্মীরা। তারা তীব্র গরমে একটু শান্তির পরশ দিতে ৫শ’ গ্লাস মিছরি’র শরবত বিতরণ করেন। সংগঠনের প্রতিষ্ঠাতা সদস্য সোহেল জানান, তারা সবসময় মানবিক দুর্যোগের সময় সাধারণ মানুষের পাশে থেকেছেন।

গত কয়েকদিন হলো তীব্র তাপদাহে মানুষের অবস্থা অসহনীয় হয়ে উঠেছে। এমন অবস্থায় তাদের জন্য সামান্য কিছু করতে পেরে তাদের ভাল লাগছে। এই প্রচেষ্টা অব্যাহত থাকবে বলেও জানান এই সংগঠক।

অন্যদিকে দুপুরের পর সেবামূলক সংগঠন এ্যাপেক্স ক্লাব বড় হাড়িতে করে লেবু, পানি, বিট লবন ও চিনি দিয়ে শরবত বানিয়ে গ্লাসে করে তুলে দিচ্ছিলেন তৃষ্ণার্ত মানুষের হাতে।  যারা প্রয়োজনে বাড়ির বাইরে বের হয়েছেন তারা শিক্ষার্থী, খেটে খাওয়া মানুষ হাতের কাছে এই পানীয় পেয়ে প্রাণভরে পান করছিলেন। বলছিলেন, জয়হোক মানুষের, জয় হোক মানবতার।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS