ভিডিও

আদমদীঘি-ছাতিয়ানগ্রাম সড়ক প্রশস্তকরণ কাজ বন্ধ, ধুলোয় নষ্ট হচ্ছে চোখ বাসাবাড়ি

প্রকাশিত: এপ্রিল ২৩, ২০২৪, ০৮:১৬ রাত
আপডেট: এপ্রিল ২৩, ২০২৪, ০৮:১৬ রাত
আমাদেরকে ফলো করুন

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার আদমদীঘির পশ্চিম ব্রিজ থেকে ডহরপুর হয়ে ছাতিয়ানগ্রাম পর্যন্ত সাড়ে ৫ কিলোমিটার সড়ক প্রশস্তকরণ কাজ দুই বছরেও শেষ হয়নি। বর্তমানে কাজটি মাঝপথে  সম্পূর্ণরূপে বন্ধ থাকায় চরম জনদুর্ভোগে পড়েছে এলাকাবাসী।

অসমাপ্ত এই সড়কের ধুলোয় নষ্ট হচ্ছে মানুষের মূল্যবান চোখ ও বাসাবাড়ি। ইতিমধ্যে বেশ কিছু ট্রাক ও অটোচার্জার বিকল হয়ে ক্ষতিগ্রস্ত হয়েছেন মালিকরা। অতীব জরুরি কাজ না থাকলে ওই সড়কে যাতায়াত এড়িয়ে চলছেন পথচারীরা।

বগুড়ার আদমদীঘি উপজেলার পশ্চিম ব্রিজ থেকে ছাতিয়ানগ্রাম পর্যন্ত সড়কটি এলজিইডির বগুড়ার অধিনে আরডিআরআইডিপি প্রকল্পের আওতায় সাড়ে ৫ কিলোমিটার সড়ক সাড়ে ৬ কোটি টাকা ব্যয়ে প্রশস্তকরণ ও উন্নয়ন নামক প্রকল্পটি বিগত ২০২২ সালের ২১ জুন উদ্বোধন করা হয়। এর দুই বছর পেরিয়ে গেলেও কাজ শেষ হয়নি।

বর্তমানে সড়কের উপড় ইটের খোয়া বিছিয়ে রেখে সংশ্লিষ্ট ঠিকাদরি প্রতিষ্ঠান কাজ বন্ধ রেখেছে। দীর্ঘদিন সড়কে ইটের খোয়া বিছিয়ে রাখায় বিভিন্ন স্থানে খানাখন্দকের সৃষ্ট ও ধুলোবালিতে একাকার হয়ে পড়ে রয়েছে। এই জনগুরুত্বপুর্ণ সড়কটির দুই পাশের বাসা বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানে বসতকারিরা ধুলোবালিতে অতিষ্ঠ হয়ে পড়েছেন।

ওই সড়ক দিয়ে চলাচলে অনেকের চোখে বালি পড়ে নষ্টের পাশাপাশি বয়স্ক লোক শ্বাসকষ্টে আক্রান্ত হচ্ছেন। বর্তমানে সড়ক দিয়ে যানবাহন ও পথচারিদের চলাচলে ভোগান্তি চরম আকার ধারণ করেছে। এই সড়ক দিয়ে নিয়মিত চলাচলকারি সালগ্রামের গোলাম মোস্তফা, কশাইগাড়ির গ্রামের শহিদুল ইসলাম জানান, সড়কের উড়ন্ত ধুলোবালির কারণে বেশ কিছু দিন যাবত শ্বাসকষ্টে আক্রান্ত হয়ে চিকিৎসা নিতে  হচ্ছে।

সালগ্রামের অটোভ্যান চালক মামুন ও ছাতিয়ানগ্রামের আনোয়ার জানান, অসমাপ্ত এ সড়কে চলাচলে প্রতিনিয়ত দুর্ঘটনা কবলে পড়ে অনেক যানবাহনের ক্ষতি হচ্ছে। আদমদীঘি উপজেলা প্রকৌশলী রিপন কুমার জানান, জনগনের ভোগান্তি হচ্ছে বিষয়টি সঠিক। বর্তমানে সড়কটির কাজের জন্য বিটুমিন এসেছে। অল্পদিনের মধ্যে কাজ সম্পন্ন করার পদক্ষেপ নেয়া হয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS