ভিডিও

জমি নিয়ে বিরোধ

দুপচাঁচিয়া চৌমুহনীতে কাঁচা ধানগাছ কর্তনের অভিযোগ

প্রকাশিত: এপ্রিল ২৩, ২০২৪, ০৯:১৮ রাত
আপডেট: এপ্রিল ২৩, ২০২৪, ০৯:১৮ রাত
আমাদেরকে ফলো করুন

দুপচাঁচিয়া (বগুড়া) প্রতিনিধি : বগুড়া দুপচাঁচিয়া উপজেলার চৌমুহনীতে জমি নিয়ে বিরোধের জের ধরে ইছাহক আলী প্রামানিকের প্রায় ১ বিঘা জমির কাঁচা ধানগাছ কেটে ফেলার অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে গত রোববার দিবাগত রাতে।

জানা গেছে, উপজেলার গোবিন্দপুর ইউনিয়নের  বেলহালী খামারগাড়ি গ্রামের রইছ উদ্দীনের ছেলে ইছাহক আলী প্রামানিকের পৈত্রিক সূত্রে প্রাপ্ত প্রায় ১ বিঘা জমি নিয়ে ছহির উদ্দীনের ছেলে আব্দুর রশিদের বিরোধ চলে আসছিলো। ইছাহক আলী ওই জমিতে ইরিবোরো ধান চাষ করে নিজ দখলে রেখে ভোগ দখল করে আসছেন।

এ বিষয়ে আব্দুর রশিদ জমিটি ক্রয়সূত্রে নিজের দাবি করে ইউনিয়ন পরিষদে অভিযোগ দায়ের করেন। এদিকে গত রোববার রাতে আব্দুর রশিদের বিরুদ্ধে উক্ত জমিতে লাগানো কাঁচা ধানগাছগুলো সবার অগোচরে কেটে ফেলার পাল্টা অভিযোগ এনে ইছাহক আলী গতকাল সোমবার ইউনিয়ন পরিষদে পৃথক অভিযোগ দায়ের করেছেন।

ইউনিয়ন পরিষদের সচিব উত্তম কুমার পৃথক দুটি অভিযোগের ব্যাপারে জানান, এলাকায় শান্তি-শৃঙ্খলা রক্ষার্থে আব্দুর রশিদের অভিযোগটির বিষয়ে ব্যবস্থা নেওয়ার জন্য স্থানীয় মেম্বারকে দায়িত্ব প্রদান করা হয়েছিলো।

বিষয়টি মিমাংসা না হওয়ার মাঝেই আব্দুর রশিদের বিরুদ্ধে পাল্টা জমিতে লাগানো কাঁচা ধানগাছ কেটে ফেলার অভিযোগ আনা হয়েছে। অভিযোগগুলো যদিও আইন সঙ্গত নয়। তবুও শান্তি-শৃঙ্খলা রক্ষার্থে উভয়কে নোটিশ প্রদান করে গ্রাম্য আদালতের মাধ্যমে বিষয়টি মিমাংসার উদ্যোগ গ্রহণ করা হয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS