ভিডিও

গোবিন্দগঞ্জে ১২০ বিঘা জমির ইরি-বোরো চাষ নিয়ে বিপাকে শতাধিক কৃষক

বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন

প্রকাশিত: এপ্রিল ২৪, ২০২৪, ০৭:১৪ বিকাল
আপডেট: এপ্রিল ২৪, ২০২৪, ০৭:১৪ বিকাল
আমাদেরকে ফলো করুন

গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি : গাইবান্ধার গোবিন্দগঞ্জে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করায় ওই নলকূপের আওতায় ১২০ বিঘা জমির ইরি-বোরো ধান চাষ নিয়ে বিপাকে পড়েছেন শতাধিক কৃষক। পার্শ্ববর্তী একটি অগভীর নলকূপের পরিচালকের অভিযোগের প্রেক্ষিতে গত বৃহস্পতিবার (১৮ এপ্রিল) উপজেলার সাপমারা ইউনিয়নের খামারপাড়া গ্রামে এ নলকূপের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেয় পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষ।

অগভীর নলকূপের পরিচালক তোফাজ্জল হোসেন সরদার বলেন, আমি দীর্ঘ প্রায় ৪ থেকে ৫ বছর ধরে নলকূপ থেকে কৃষকদের সেচের পানি দিয়ে আসছি। কিন্তু হঠাৎ করেই এ বছরে কোন নোটিশ ছাড়াই গত বৃহস্পতিবার পল্লী বিদ্যুৎ অফিস থেকে লোকজন গিয়ে বিদ্যুৎ সংযোগটি বিচ্ছিন্ন করে দেয়। এখন ধানের শীষ আসার পর্যায়ে এসেছে।

এখন জমিতে প্রতিদিন সেচ দেওয়া প্রয়োজন। এসময় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করায় কৃষকের ধানের কাঙ্খিত ফলন পাওয়া যাবে না।  তার ওপর প্রচন্ড খরায় সেচ দিতে না পারায় রোপণ করা ইরি-বোরো ফসলের মাঠ শুকিয়ে গেছে। এতে সেচ দিতে না পারলে কৃষক সর্বস্বান্ত হয়ে যাবে।

এ বিষয়ে পল্লী বিদ্যুৎ গোবিন্দগঞ্জ জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার একেএম মাসুদর রহমান বলেন, সংযোগ সেচ কমিটির সিদ্ধান্ত অনুযায়ী সংযোগটি বিচ্ছিন্ন করা হয়েছে। এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসারের সাথে যোগাযোগ করতে বলেন তিনি।

সেচ কমিটির সভাপতি গোবিন্দগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রাসেল মিয়া জানান, ওই অগভীর নলকূটি এতদিন কিভাবে চালিয়েছেন আমার জানা নেই। তবে পার্শ্ববর্তী অগভীর নলকূপের পরিচালকের অভিযোগের ভিত্তিতে প্রাথমিকভাবে অগভীর নলকূপের সংযোগ বিচ্ছিন্ন করার নির্দেশ দেওয়া হয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS