ভিডিও

নামাজে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসল্লিরা

প্রকাশিত: এপ্রিল ২৫, ২০২৪, ১১:৫৭ দুপুর
আপডেট: এপ্রিল ২৫, ২০২৪, ০২:২৫ দুপুর
আমাদেরকে ফলো করুন

মফস্বল ডেস্ক : রাজশাহীতে তীব্র খরা থেকে বাঁচতে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজে কাঁদলেন শত শত মুসল্লি। বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সকাল সাড়ে ৮টায় নগরীর তেরোখাদিয়া এলাকার শহীদ এএইচএম কামারুজ্জামান বিভাগীয় স্টেডিয়ামে এ নামাজ অনুষ্ঠিত হয়।  এ সময় মুসল্লিরা বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন। নামাজে বিভিন্ন এলাকার শত শত মুসল্লিরা অংশগ্রহণ করেন এবং দোয়া করেন।

রাজশাহী ক্যান্টনমেন্ট বোর্ড স্কুলের শিক্ষক ও তেরোখাদিয়া পশ্চিমপাড়া জামে মসজিদের খতিব মাওলানা আবুল কাশেম ফারুকী এই নামাজের ইমামতি করেন। নামাজ শেষে তিনি আরবিতে খুতবা দেন। এরপর তিনি তীব্র গরমের কথা উল্লেখ করে আল্লাহর কাছে বৃষ্টির প্রার্থনা করেন। এ সময় প্রাকৃতিক দুর্যোগ থেকে মুক্তিসহ দেশ ও জাতির কল্যাণ প্রার্থনা করা হয়।

নামাজ আদায় শেষে মাওলানা আবুল কাশেম ফারুকী বলেন, কোরআন-হাসিদের আলোকে যতটুকু জানা গেছে, তা হলো মানুষের সৃষ্ট পাপের কারণেই মহান আল্লাহ এমন অনাবৃষ্টি ও খরা দেন। বৃষ্টিপাত না হলে আমাদের প্রিয় নবী হজরত মুহাম্মদ (সা.) সাহাবিদের নিয়ে খোলা ময়দানে ইসতিসকার নামাজ আদায় করতেন। সেজন্য তারা মহান সৃষ্টিকর্তার কাছে পাপের জন্য তওবা করে এবং ক্ষমা চেয়ে দুই রাকাত নামাজ আদায় করে বৃষ্টির জন্য প্রার্থনা করেছেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS