ভিডিও

বগুড়ায় তাপমাত্রা বেড়েই চলেছে শিগগিরই বৃষ্টির সম্ভাবনা নেই

প্রকাশিত: এপ্রিল ২৫, ২০২৪, ০৯:১৭ রাত
আপডেট: এপ্রিল ২৫, ২০২৪, ০৯:১৭ রাত
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার : বগুড়ায় তাপমাত্রা আরও বেড়ে আজ বৃহস্পতিবার (২৫ এপ্রিল) জেলার সর্বোচ্চ তাপামাত্রা ছিল ৩৯ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। আবাহাওয়া অফিস সূত্রে পাওয়া এ তথ্যে আরও জানা গেছে এ ধারা অব্যাহত থাকবে। এর আগে গত মঙ্গল ও বুধবার জেলার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৮ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে আরও কয়েকদিন এমন আবহাওয়া বিরাজ করবে।

আর যদি বৃষ্টিপাত হয় তবেই প্রকৃতি শীতল হওয়ার সম্ভাবনা আছে নয়ত নয়। সব মিলিয়ে খুব সহজেই রুদ্র প্রকৃতি থেকে নিস্তার নেই মানুষ ও প্রাণিকূলের। কারণ বছরের উষ্ণতম মাস হলেও আগের এপ্রিল মাসগুলোতে অল্পবিস্তর বৃষ্টি হয়েছে। গত ২০২২ সালে ৬ মিলিমিটার এবং গতবছর হয়েছে ১৪ মিলিমিটার। এখন পর্যন্ত জাতীয় পর্যায়ে দেওয়া আবহাওয়ার পূর্বাভাসে এ অঞ্চলে শিগগিরই বৃষ্টি হওয়ার সম্ভাবনার কথা উল্লেখ করা হয়নি।

এদিকে অনাবৃষ্টি ও দাবদাহের কারণে প্রায় তিন সপ্তাহজুড়ে ভূগর্ভস্থ পানির স্তর নেমে নলকূপ ও সেচযন্ত্রে পানি উঠছে না ঠিকমত। টাংকি থেকে যে পানি বের হচ্ছে তা যেন মনে হয় ফুটন্ত কেটলি থেকে বের হচ্ছে। ঘন ঘন চোখে মুখে পানির ঝাপটা দেবে তারও উপাই নেই।

অতিরিক্ত তাপপ্রবাহে রাস্তার পিচ গলে যাচ্ছে। পুকুর শুকিয়ে যাচ্ছে। ক্ষেত-খামার শুকিয়ে এক ভয়াবহ অবস্থা বিরাজ করছে। এদিকে বাতাসে আর্দ্রতা বেশি থাকায় ভ্যাপসা গরম আর তাপদাহে প্রতিটি প্রাণির প্রাণ যায় যায় অবস্থা।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS