ভিডিও

বগুড়াসহ উত্তরাঞ্চলের বিভিন্নস্থানে বৃষ্টির জন্য ইসতিসকারের নামাজ আদায়

প্রকাশিত: এপ্রিল ২৫, ২০২৪, ০৯:৪৬ রাত
আপডেট: এপ্রিল ২৫, ২০২৪, ০৯:৪৬ রাত
আমাদেরকে ফলো করুন

করতোয়া ডেস্ক : চলমান তাপদাহ থেকে রক্ষা পেতে মহান আল্লাহর কাছে বৃষ্টির জন্য প্রার্থনা করে দুই রাকাত ইসতিসকারের নামাজ আদায় করেছেন বগুড়াসহ উত্তরাঞ্চলের বিভিন্ন স্থানের মুসল্লিরা। আজ বৃহস্পতিবার (২৫ এপ্রিল) এই ইসতিসকারের নামাজের সংবাদ জানাচ্ছেন আমাদের প্রতিনিধিরা।

শাজহানপুর (বগুড়া) : এই উপজেলার নিশ্চিন্তপুর এলাকার মুসল্লিরা সকাল ৮টায় নিশ্চিন্তপুর দারুল উলুম দাখিল মাদ্রাসা ও ঈদগাহে ইসতিসকার নামাজ আদায় করেন। নামাজে ইমামতি করেন বিহিগ্রাম ফাযিল মাদ্রাসার সহকারী অধ্যাপক মাওলানা আব্দুল জলিল।

অংশগ্রহণ করেন বগুড়া পৌরসভার ২১নং ওয়ার্ড কাউন্সিলর রুহুল কুদ্দুস ডিলু, ডোমনপুকুর কামিল মাদ্রাসার সহকারী অধ্যাপক আব্দুস সালাম তুহিন, নিশ্চিন্তপুর মন্ডলপাড়া জামে মসজিদের খতিব প্রভাষক মাওলানা নুরুন্নবী, নিশ্চিন্তপুর ঈদগাহের সভাপতি ফরহাদ হোসেনসহ শত শত মুসল্লি।

নামাজ শেষে শুক্রবার সকাল ৭টায় বগুড়া সদর উপজেলার ২১নং ওয়ার্ডের দ্বিতীয় বাইপাসসংলগ্ন শ্যামবাড়িয়া ঈদগাহে ইসতিসকার নামাজের ঘোষণা দেওয়া হয়।

আদমদীঘি (বগুড়া) : সকাল ৯টায় উপজেলার নসরতপুর ইউনিয়নের ধনতলা গ্রামের ঈদগাহে ইসতিসকার নামাজ আদায় করা হয়। নামাজের ইমামতি করেন নসরতপুর বাজার মসজিদের ইমাম মাওলানা গোলাম মোস্তফা। নামাজ শেষে দুই হাত তুলে তীব্র তাবদাহ থেকে রক্ষা পেতে বৃষ্টি চেয়ে মহান আল্লাহর কাছে বিশেষ মোনাজাত করা হয়।

নামাজে অংশগ্রহণ করেন ধনতলা মাদ্রাসার প্রতিষ্ঠাতা সুপার মাওলানা মোফাজ্জল হক, ধনতলা হাফেজিয়া মাদ্রাসার হাফেজ মাওলানা ইউনুস আলী, পূর্ব মুরইল জামে মসজিদের ইমাম মাওলানা নিজাম উদ্দিনসহ স্থানীয় শতশত মুসল্লি।

নন্দীগ্রাম (বগুড়া) : সকাল ১০টার দিকে উপজেলার ভাটগ্রাম ইউনিয়নের কালিশ-পুনাইল মাদ্রাসা মাঠে ইসতিসকার নামাজ শেষে বিশেষ মোনাজাত করা হয়। নামাজে আশপাশের এলাকার চার শতাধিক মুসল্লিরা অংশ নেন। ইমামতি ও মোনাজাত পরিচালনা করেন কালিশ-পুনাইল হামিদিয়া ফাজিল মাদ্রাসার সাবেক অধ্যক্ষ আব্দুল আজিজ।

এসময় উপস্থিত ছিলেন নন্দীগ্রাম উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান নুরুল ইসলাম, মনজুরুল ইসলাম রাজু, আনোয়ারুল ইসলাম।

বাগজানা (জয়পুরহাট) : সকাল ১০টায় পাঁচবিবি ওলামা পরিষদের আয়োজনে উপজেলার বড় মানিক ঈদগাহে মাওলানা জোবায়ের আহম্মদের ইমামতিতে ইসতিসকার নামাজ অনুষ্ঠিত হয়। এর আগে একই দিন সকাল পৌণে ১০টায় উপজেলার ধরঞ্জী ইউনিয়নের কোতোয়ালীবাগ ফুটবল মাঠে রাধাবাড়ী ফাজিল মাদ্রাসার আরবি বিভাগের সহকারী অধ্যাপক মাওলানা মীর শহীদ মন্ডলের ইমামতিতে সকাল নামাজ অনুষ্ঠিত হয়।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS