ভিডিও

উপজেলা পরিষদ নির্বাচন

দুপচাঁচিয়ায় তীব্র তাপদাহ উপেক্ষা করে প্রার্থীদের প্রতিকবিহীন প্রচারণা

প্রকাশিত: এপ্রিল ২৫, ২০২৪, ১০:০৮ রাত
আপডেট: এপ্রিল ২৫, ২০২৪, ১০:০৮ রাত
আমাদেরকে ফলো করুন

দুপচাঁচিয়া (বগুড়া) প্রতিনিধি : বগুড়া দুপচাঁচিয়া উপজেলা পরিষদ নির্বাচনে তীব্র তাপদাহ উপেক্ষা করে প্রতীকবিহীন প্রার্থীরা ভোটারদের দ্বারে দ্বারে ঘুরছেন। দিচ্ছেন নানা রকম সুযোগ-সুবিধা প্রদানের আশ্বাস ও প্রতিশ্রুতি।

উপজেলা পরিষদ নির্বাচনে গত মঙ্গলবার মনোনয়নপত্র বাছাই সম্পন্ন হয়েছে। বাছাইয়ে ১জন মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হলেও উপজেলা চেয়ারম্যান পদে ৫ জন, ভাইস চেয়ারম্যান পদে ৪জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২জন মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।

তারা হলেন চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুল হক প্রামানিক, উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি মিজানুর রহমান খান সেলিম, উপজেলা যুবলীগের সভাপতি উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আহম্মেদুর রহমান বিপ্লব, ঢাকা ইডেন কলেজের ছাত্রলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক, বগুড়া জেলা ও দুপচাঁচিয়া উপজেলা আওয়ামীলীগের সদস্য উপজেলা পরিষদের বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান মাহবুবা নাসরিন রুপা ও গুনাহার ইউনিয়নের সাবেক চেয়ারম্যান এ.এইচ.এম নুরুল ইসলাম খান হিরু।

ভাইস চেয়ারম্যান পদে আমিনুর রহমান মহলদার, ইউসুফ আলী খাঁন, তাজ উদ্দীন মন্ডল ও আবু বকর ছিদ্দিক আলম ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে খাতিজা আক্তার রীতা ও ফাহমিদা আকতার। এছাড়াও একজন মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী সখিনা বেগম এর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

নির্বাচন কমিশন ঘোষিত তফশীল অনুসারে আগামী ২ মে বৃহস্পতিবার বৈধ প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দের তারিখ নির্ধারণ রয়েছে। এদিকে প্রার্থীতা বৈধ হওয়ার পর ১১জন প্রার্থী প্রতীক ছাড়াই প্রচারণার মাঠ চষে বেড়াচ্ছেন।

প্রচন্ড তাপদাহ উপেক্ষা করে প্রার্থীদের গণসংযোগ ও প্রচারণার মাধ্যমে ব্যস্ত সময় পার করছেন। ভোর থেকে গভীর রাত পর্যন্ত চলছে বিরামহীন গণসংযোগ ও প্রচারণা ছাড়াও বিভিন্ন ধর্মীয় ও সামাজিক অনুষ্ঠানে উপস্থিত হয়ে নিজেদের প্রার্থীতা জানান দিয়ে ভোট প্রার্থনা করছেন।

এছাড়াও বিভিন্ন পাড়া মহল্লায় উঠান বৈঠক, গণসংযোগসহ ভোটারদের দারে দারে গিয়ে সমর্থন আদায়ের চেষ্টাও করছেন। প্রচারণায় তাদের সমর্থক ও শুভাকাঙ্খিদের উপস্থিতিও চোখে পরার মত।

উপজেলা নির্বাচন কর্মকর্তা আব্দুর রশিদ জানান, প্রথম বারের মতো এবার অনলাইনে মনোনয়নপত্র দাখিলের পর বাছাই পর্ব সম্পন্ন হয়েছে। শুক্রবার বাতিল হওয়া প্রার্থীদের আপিলের তারিখ নির্ধারণ রয়েছে। আগামীকাল শনিবার ও সোমবার আপিল নিষ্পত্তির তারিখ নির্ধারণ রয়েছে। সুষ্ঠুভাবে ভোটগ্রহণের জন্য নির্বাচন অফিসের সকল প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS