ভিডিও

শাজাহানপুরে একজন ভুয়া ইএনটি ডাক্তার গ্রেফতার

প্রকাশিত: এপ্রিল ২৫, ২০২৪, ১০:৫৮ রাত
আপডেট: এপ্রিল ২৫, ২০২৪, ১০:৫৮ রাত
আমাদেরকে ফলো করুন

শাজহানপুর (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার শাজাহানপুরে আক্তারুজ্জামান (৩৮) নামের এক ভুয়া ইএনটি (নাক, কান ও গলা) ডাক্তারকে গ্রেফতার করেছে থানা পুলিশ। সে সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার রহিমাবাদ গ্রামের চাঁদ আলী সরকারের ছেলে।

এ ঘটনায় আক্তারুজ্জামানের বিরুদ্ধে বাংলাদেশ মেডিকেল ও ডেন্টাল কাউন্সিল আইনে মামলা দায়ের করা হয়েছে।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, টনসিল রোগে আক্রান্ত সোহেল রানা (১৮) নামের এক রোগীকে সাথে নিয়ে গতকাল বুধবার রাত ৯টার দিকে বগুড়ার বনানীস্থ ‘বনানী মডেল হসপিটাল’ নামের একটি বেসরকারি হাসপাতালে যান আক্তারুজ্জামান।

নিজেকে নাক, কান, গলা রোগের চিকিৎসক দাবি করে হাসপাতালের পরিচালক ডা. জয়নাল আবেদীনকে বলেন, ‘তার হাসপাতালের অপারেশন থিয়েটারে তিনি সোহেল রানার টনসিল অপারেশন করতে চান।’

তার প্রস্তাবে কিছুটা সন্দেহ হলে হাসপাতালের পরিচালক একজন এনেসথেসিস্ট ডাকেন। ওই এনেসথেসিস্ট আক্তারুজ্জামানের সাথে কথা বলেন এবং তারও বিষয়টি সন্দেহ হয়। এমতাবস্থায় তিনি বগুড়া শহরের কয়েকজন ডাক্তারের সাথে বিষয়টি নিয়ে আলোচনা করে নিশ্চিত হন যে, আক্তারুজ্জামান একজন ভুয়া ডাক্তার।

এ বিষয়ে তিনি শাজাহানপুর উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে যোগাযোগ করলে উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের সহকারী সার্জন ডা. মোছা. জাকিয়া সুলতানাকে বিষয়টি খতিয়ে দেখতে দায়িত্ব দেওয়া হয়। আক্তারুজ্জামানকে প্রয়োজনীয় সনদপত্র উপস্থাপন করতে বললে তিনি কোন কাগজপত্র দেখাতে পারেননি।

এমতাবস্থায় থানায় সংবাদ দিলে পুলিশ আক্তারুজ্জামানকে আটক করে। এ ঘটনায় ডা. মোছা. জাকিয়া সুলতানা বাদি হয়ে থানায় মামলা দায়ের করেন। ভুয়া ডাক্তার গ্রেফতার ও মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেছেন শাজাহানপুর থানার ওসি মো. শহিদুল ইসলাম।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS