ভিডিও

গোবিন্দগঞ্জ হাসপাতালে তাপদাহে ডায়রিয়া নিউমোনিয়াসহ বিভিন্ন রোগীর চাপ বেড়েছে

প্রকাশিত: এপ্রিল ২৫, ২০২৪, ১১:০৬ রাত
আপডেট: এপ্রিল ২৫, ২০২৪, ১১:০৬ রাত
আমাদেরকে ফলো করুন

গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি : গাইবান্ধার গোবিন্দগঞ্জে চলমান তাপদাহে ডায়রিয়া নিউমোনিয়াসহ নানা রোগে আক্রান্ত রোগীর চাপ বেড়েছে হাসপাতালে। জায়গা ও চিকিৎসক সংকট থাকায় রোগীর চাপ সামলাতে হিমশিম খাচ্ছেন চিকিৎসকরা।

গত প্রায় ১০দিন ধরে টানা তাপপ্রবাহে উপজেলার মানুষের জীবনযাত্রা কষ্টদায়ক হয়ে পরেছে। বিশেষ করে খেটে খাওয়া, শ্রমজীবী মানুুষের অবস্থা অত্যন্ত ঝুঁকিপূর্ণ। হিট এলার্ট সত্বেও কাজে যাচ্ছেন রিকশা ও ভ্যান চালক, ফসলের জমি কাজ করা শ্রমিকরা।

সাহেবগঞ্জ গ্রামের অটোরিকশা চালক তোফাজ্জল হোসেন বলেন, জীবন ও জীবিকার তাগিদে বাধ্য হয়ে রোদের মধ্যেও কাজে নামতে হচ্ছে। অন্যদিকে দীর্ঘমেয়াদি এই তাপদাহে ডায়রিয়া, নিউমোনিয়া, শ্বাসকষ্টসহ নানা ধরণের রোগেও প্রকোপ বৃৃদ্ধি পেয়েছে। প্রতিদিন হাসপাতালে ডায়রিয়া আক্রান্ত শিশু ও বয়স্ক রোগীর সংখ্যা বাড়ছে।

গোবিন্দগযঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্র্তা ডা. জাফরিন জায়েদ জিতি বলেন, তাপদাহে সব ধরণের রোগীর সংখ্যা বৃদ্ধি পেয়ে। এমনিতেই হাসপাতালে চিকিৎসক সংকট রয়েছে, তার ওপর রোগীর চাপ বৃৃদ্ধি পাওয়ায় স্বাস্থ্য সেবা দানে নানা সমস্যায় পরতে হচ্ছে।

তিনি বলেন, তাপদাহ চালে শিশু ও প্রবীণদের বাড়ি আসতে না দেয়াই ভাল। তাদের ঠান্ডা তরল জাতীয় খাবার দিতে হবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS