ভিডিও

পাবনায় চিকনাই নদীর ওপর ব্রিজটির নির্মাণ শেষ না হওয়ায় চরম দুর্ভোগ

প্রকাশিত: এপ্রিল ২৭, ২০২৪, ০৯:০২ রাত
আপডেট: এপ্রিল ২৭, ২০২৪, ০৯:০২ রাত
আমাদেরকে ফলো করুন

ফরিদপুর (পাবনা) প্রতিনিধি : পাবনার ফরিদপুর উপজেলার মঙ্গলগ্রাম-কুচলিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঝে চিকনাই নদীর উপ নির্মিতব্য ব্রিজটির নির্মাণ কাজ ৩ বছরেও শেষ না হওয়ায় এলাকাবাসী চরম দুর্ভোগ পোহাচ্ছে।

ফরিদপুর উপজেলা প্রকৌশলী অফিস সুত্রে জানা যায়, প্রায় ৬ কোটি টাকা প্রাক্কলিত মূল্যে মঙ্গলগ্রাম-কুচলিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় রাস্তার মাঝে চিকনাই নদীর উপর ৬৪ মিটার দীর্ঘ এ ব্রিজটি ২০২১ সালের মার্চ মাসে নওগাঁর ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স বসুন্ধরা হাউস বিল্ডার্স নির্মাণ কাজ শুরু করে। ব্রিজটি ২০২২ সালের আগষ্ট মাসের মধ্যে শেষ করার চুক্তি ছিল। ঠিকাদার ঐ বছর তিনটি পিলার নির্মাণ করে কাজ ফেলে রেখে চলে যায়।

পরের বছর এসে পশ্চিম পাশের এ্যাপার্টমেন্ট ওয়াল নির্মাণ করে আবার কাজ বন্ধ করে চলে যায়। এ বছর জানুয়ারী মাসে এসে পশ্চিম পাশে গার্ডারের একটি সার্টার করে। আবারও কাজ বন্ধ রয়েছে। ব্রিজটি নির্মাণ কাজ দীর্ঘদিনেও শেষ না হওয়ায় এ ব্রিজের পশ্চিম পাশে ফরিদপুর-পাবনা সড়কের প্রায় ২৬০ মিটার রাস্তা কাঁচা রাখতে হয়েছে।

এ রাস্তা দিয়ে প্রতিদিন শতাধিক যানবাহন চলা করে। একটু বৃষ্টি হলেই এ রাস্তা দিয়ে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। ব্রিজটি নির্মাণ শেষ না হলে এ রাস্তাও পাকা করা যাচ্ছে না। একদিকে ব্রিজ নির্মাণ শেষ হচ্ছে না আবার রাস্তাও পাকা করা যাচ্ছে না। ফলে এলাকাবাসী চরম দুর্ভোগ পেহাচ্ছে।

এ বিষয়ে উপজেলা প্রকৌশলী শেখ মোঃ আবু সাঈদ মোস্তাফিজুর রহমান জানান, ঠিকাদারকে বার বার তাগাদা দেওয়া হচ্ছে। এবার যদি কাজ শেষ না করে তবে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS