ভিডিও

সুন্দরগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে ৮ চেয়ারম্যান প্রার্থী মাঠে

প্রকাশিত: এপ্রিল ২৭, ২০২৪, ১০:১৩ রাত
আপডেট: এপ্রিল ২৭, ২০২৪, ১০:১৩ রাত
আমাদেরকে ফলো করুন

সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি : গাইবান্ধা জেলার সুন্দরগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে ৮ জন চেয়ারম্যান প্রার্থী মাঠে নেমে পড়েছেন। সুন্দরগঞ্জ উপজেলার সম্ভাব্য চেয়ারম্যান প্রাথীরা কৌশলে প্রচার প্রচারণার মাঠে থাকলেও তৃতীয় ধাপে উপজেলা পরিষদ নির্বাচনের তারিখ ঘোষণার পর পরই তাদের দৌড়ঝাঁপ বেড়ে গেছে।

মনোনয়নপত্র দাখিলের সময় যতই কাছে আসছে ততই তাদের সামাজিক যোগাযোগ মাধ্যমসহ নানাভাবে প্রচার প্রচারণা ও গণসংযোগ বৃদ্ধি পাচ্ছে। ৬ষ্ঠ উপজেলা পরিষদ সাধারণ নির্বাচনে বিএনপি জামায়াত অংশগ্রহণ না করায় আওয়ামী লীগ অনেকটা ফুরফুরে মেজাজে রয়েছে। তবে দলের মধ্যে চেয়ারম্যান পদে একাধিক প্রার্থী অংশগ্রহণ করায় দলের অভ্যন্তরীণ কোন্দল নিয়ে শঙ্কাও বাড়ছে।

সুন্দরগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে সম্ভাব্য প্রার্থীরা হলেন- উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আশরাফুল আলম সরকার লেবু, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি বর্তমান উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ সফিউল ইসলাম আলম, উপজেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ আখতারুজ্জামান আকন্দ শাকিল, সাবেক উপজেলা খাদ্য কর্মকর্তা, সাবেক উপজেলা আওয়ামী লীগের আহবায়ক কমিটির সদস্য, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক মোঃ খয়বর হোসেন সরকার মওলা, জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য, জেলা জাতীয় পার্টির সহসভাপতি ও সরদার মহসিন মেডিকেল সেন্টার এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মোস্তফা মহসিন সরদার, জাতীয় পার্টির সাবেক এমপি, দু’বারের সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান ও দু’বারের বেলকা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোঃ ওয়াহেদুজ্জামান সরকার বাদশা, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক মোঃ সাজ্জাদ হোসেন লিখন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক, দহবন্দ ইউপির সাবেক চেয়ারম্যান, সাবেক সাধারণ সম্পাদক উপজেলা ছাত্রলীগ, সাবেক সহসভাপতি জেলা ছাত্রলীগ, সাবেক জিএস সুন্দরগঞ্জ ডি.ডব্লিউ ডিগ্রি কলেজ ছাত্র সংসদ,  উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাবেক সভাপতি বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের উপজেলা সাধারণ সম্পাদক ও সুন্দরগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক গোলাম কবির মুকুল।

প্রার্থীরা ইতোমধ্যে তাদের মনোনয়নপত্র সংগ্রহ করে দাখিলের প্রস্তুতি নিচ্ছেন। সেই সাথে তারা দলীয় নেতাকর্মী, সমর্থক ও শুভাকাক্সক্ষীদের সাথে যোগাযোগ অব্যাহত রাখছেন। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রচারণাসহ অনেকেই বিভিন্ন সামাজিক ও ধর্মীয় অনুষ্ঠানে অংশগ্রহণ করে নিজের প্রার্থিতা ঘোষণা দিয়ে দোয়া ও সহযোগিতা কামনা করছেন।

নির্বাচন কমিশনের ঘোষণা অনুসারে তৃতীয় ধাপে সুন্দরগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে অনলাইনে মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ আগামী ২ মে বৃহস্পতিবার, মনোনয়নপত্র বাছাই ৫মে রোববার, বাছাইয়ে রিটার্নিং অফিসারের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল দায়ের ৬মে সোমবার হতে ৮মে বুধবার পর্যন্ত, আপিল নিষ্পত্তি ৯মে বৃহস্পতিবার হতে ১১মে শনিবার পর্যন্ত, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১২মে রোববার, প্রতীক বরাদ্দ ১৩মে সোমবার এবং ২৯মে বুধবার সকাল ৮ টা হতে বিকেল ৪ টা পর্যন্ত ব্যালট পেপারের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

সুন্দরগঞ্জ উপজেলার ১৫টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় মোট ভোটার ৩ লাখ ৯৮ হাজার ৫৭৯ জন। এদের মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৯৭ হাজার ৪১৯ জন, মহিলা ভোটার ২ লাখ ১ হাজার ১৫৯ জন ও তৃতীয় লিঙ্গের ভোটার ০১ জন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS