ভিডিও

দুপচাঁচিয়ার বেড়ুঞ্জ মাদ্রাসার নির্বাচনে বহিরাগতদের হামলা, অস্ত্রসহ গ্রেফতার ৯

প্রকাশিত: এপ্রিল ২৭, ২০২৪, ১০:৫২ রাত
আপডেট: এপ্রিল ২৭, ২০২৪, ১০:৫২ রাত
আমাদেরকে ফলো করুন

দুপচাঁচিয়া (বগুড়া) প্রতিনিধি : দুপচাঁচিয়া উপজেলার বেড়ুঞ্জ ইসলামিয়া দাখিল মাদ্রাসার অভিভাবক সদস্য নির্বাচনে বহিরাগতদের হামলায় স্থানীয় জনতা দেশীয় অস্ত্রসহ ৯জনকে আটক করে থানায় সোপর্দ করেছে। ঘটনাটি ঘটেছে আজ শনিবার (২৭ এপ্রিল) সকালে।

জানা গেছে, উপজেলার চামরুল ইউনিয়নের বেড়ুঞ্জ ইসলামিয়া দাখিল মাদ্রাসার ম্যানেজিং কমিটির মেয়াদ আগামি ২৮ জুন শেষ হওয়ার নির্ধারিত তারিখ রয়েছে। নিয়মানুসারে ৩ মাস পূর্বেই পূনঃরায় নতুন ম্যানেজিং কমিটি গঠন করে তা অনুমোদনের জন্য বোর্ডে প্রেরণ করতে হয়।

আজ শনিবার (২৭ এপ্রিল) মাদ্রাসার ম্যানেজিং কমিটি গ্রামবাসীসহ অভিভাবক সদস্য নির্বাচনের জন্য মাদ্রাসা মাঠে সমঝোতার বৈঠকে বসেন। বৈঠক চলাকালীন দু’টি সিএনজি ও তিনটি মোটরসাইকেল যোগে একদল যুবক দেশিয় অস্ত্রসহ মাদ্রাসায় প্রবেশ করে।

এ সময় তারা তাদের মনোনীত ব্যক্তিকে মাদ্রাসার অভিভাবক সদস্য নির্বাচিত করার দাবি করে। এক পর্যায়ে গ্রামবাসী ও বহিরাগতদের মধ্যে কথা কাটাকাটি থেকে মারপিট শুরু হয়। গ্রামবাসী ঐক্যবদ্ধ হয়ে বহিরাগত যুবকদের উপর চড়াও হয়।

অবস্থা বেগতিক দেখে তিন সিএনজি যোগে একদল বহিরাগত পালিয়ে গেলেও ৩টি মোটরসাইকেলে আসা ৯জন যুবককে ২টি বার্মিজ চাকু ও দেশিয় অস্ত্রসহ গ্রামবাসী আটক করে। পুলিশ খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে যায় এবং পরিস্থিতি নিয়ন্ত্রণ করে এবং আটককৃত যুবকদের থানায় নিয়ে আসে।

আটককৃতরা হলো বগুড়া শহরের সেউজগাড়ী এলাকার মিলন শেখের ছেলে নাদিম শেখ (১৯), আব্দুল হাকিমের ছেলে নুরনবী (১৯), আব্দুল জলিলের ছেলে প্রেম (২০), বাদশার ছেলে ফয়সাল (২১), আশরাফুল ইসলামের ছেলে আকাশ (২০), সাজু মিয়ার ছেলে মোরশেদ (২০), মালগ্রাম এলাকার কায়দে আজমের ছেলে মানিকুল ইসলাম (২০), শফিকুল ইসলামের ছেলে আবু নিশা (২১), কলনি বাজার এলাকার মতিয়ার রহমানের ছেলে মহিবুল হক পারভেজ (২১)।

থানা অফিসার ইনচার্জ সনাতন চন্দ্র সরকার জানান, আটককৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS