ভিডিও

বগুড়ায় তাপমাত্রা কিছুটা কমলেও স্বস্তি মেলেনি

প্রকাশিত: এপ্রিল ২৭, ২০২৪, ১১:২০ রাত
আপডেট: এপ্রিল ২৭, ২০২৪, ১১:৫৮ রাত
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার : আগের দিনের চেয়ে আজ শনিবার (২৭ এপ্রিল) তাপমাত্রার পারদ কিছুটা কমলেও স্বস্তি মিলছে না কোথাও। দিন দিন এপ্রিল মাস যেন আরও ভয়ংকর হয়ে উঠছে। মাসের শুরু থকে এখন পর্যন্ত গত ২৬ দিন হলো বগুড়াসহ সারাদেশেই তাপমাত্রার প্রচন্ড উত্তাপে পুড়ছে সবকিছু।

এমন টানা তাপদাহের ফলে নদী-নালা খালবিল শুকিয়ে বাতাসে জলীয় বাস্পের পরিমান কমে গিয়ে মেঘমালা তৈরি হচ্ছে না। ঝরছে না বৃষ্টি। বৃষ্টিপাতই কেবল এই অবস্থা থেকে স্বস্তি দিতে পারে। তবে তার জন্য আরও কয়েকদিন অপেক্ষা করতে হবে বলে জানিয়েছেন আবহাওয়া অফিস।

বগুড়া আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, গতকাল শুক্রবার বগুড়ায় মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল ৪০ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। আজ শনিবার (২৭ এপ্রিল) তাপমাত্রা  একটু কমে রেকর্ড করা হয়েছে ৩৮ দশমিক ৬ ডিগ্রী সেলসিয়াস।

এদিকে আজ শনিবার (২৭ এপ্রিল) সকালে যারা ঘুম থেকে উঠেছেন তারা গতদিনের আবহাওয়ার সাথে সকালের আবহাওয়া মেলাতে পারছিলেন না। সকালে সাড়ে ৭ টা পর্যন্ত সূর্য তার অগ্নিগর্ভ চেহারা লুকিয়ে রেখেছিল।  অন্যদিকে বাতাস বইছিল বেশ জোরে জোরে।

এমন আবহাওযায় অনেকেই তাপের আগুনে ভাজা-পোড়া হওয়ার চেয়ে এই সুন্দর আবহাওয়ায় প্রাণভরে নিঃস্বাস নিচ্ছিলেন। কিন্তু সেই আবহাওয়া খুব বেশিক্ষণ সুবিধে করতে পারেনি জনজীবনে। এরপর পরই আবারও আকাশ তার রক্তচক্ষু বের করে মানুষকে ঘরে তুলতে বাধ্য করে।

আকাশজুড়ে তাপমাত্রার পারদ থাকলেও মাঝে মাঝেই আকাশে মেঘের ছায়া দেখতে পায় মানুষ। আবহাওয়াবিদদের পূর্বাভাস অনুযায়ী আগামী মাসের শুরুতে বৃষ্টি হবে এবং স্বস্তি নামবে জনজীবনে সেই  সম্ভাবনা দেখাচ্ছে যেন প্রকৃতি।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS