ভিডিও

দুপচাঁচিয়া বেড়ুঞ্জ মাদ্রাসার নির্বাচনে হামলার ঘটনায় ১২ জনের বিরুদ্ধে দু’টি মামলা

প্রকাশিত: এপ্রিল ২৮, ২০২৪, ০৭:২৩ বিকাল
আপডেট: এপ্রিল ২৮, ২০২৪, ০৭:২৩ বিকাল
আমাদেরকে ফলো করুন

দুপচাঁচিয়া (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার দুপচাঁচিয়া উপজেলার বেড়ুঞ্জ ইসলামিয়া দাখিল মাদ্রাসার অভিভাবক সদস্য নির্বাচনে বহিরাগতদের হামলায় দেশিয় অস্ত্রসহ ৯ জনকে আটক করে গতকাল শনিবার দুপুরে থানায় সোপর্দ করে এলাকাবাসী।

এ ঘটনায় ওই দিন রাতেই মাদ্রাসার সহকারী সুপার সফির উদ্দিন ও থানা এসআই মোসাদ্দেক আলী বাদি হয়ে ১২ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরও ১০ থেকে ১২ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। উপজেলার চামরুল ইউনিয়নের বেড়ুঞ্জ ইসলামিয়া দাখিল মাদ্রাসার ম্যানেজিং কমিটির সভাপতি মামুদুর রহমান জানান, মাদ্রাসার কমিটির মেয়াদ আগামী ২৮ জুন শেষ হওয়ার নির্ধারিত তারিখ রয়েছে।

কমিটির অভিভাবক সদস্য পদের মেয়াদ শেষের দিকে হওয়ায় ঘটনার দিন গত শনিবার সকালে মাদ্রাসার অফিস কক্ষে সভা আহ্বান করা হয়। কমিটি ও স্থানীয় লোকজনের উপস্থিতিতে সভা চলাকালীন একদল বহিরাগত দেশীয় অস্ত্রসহ অফিস কক্ষে প্রবেশ করে। তারা ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য নির্বাচন বন্ধ করার হুমকি প্রদান করে।

এসময় তারা অফিসের টেবিলের ওপরে থাকা কাঁচের ক্লাসসহ অফিসের অন্যান্য আসবাবপত্র ভাঙচুর করে ত্রাসের সৃষ্টি করে। এক পর্যায়ে মাদ্রাসার সভাপতিসহ অন্যান্য সদস্যদের অফিস থেকে বের করে দেওয়ার চেষ্টা করলে তারা চিৎকার দিয়ে উঠে। তাদের চিৎকারে এলাকার লোকজন ছুটে আসে। এসময় বহিরাগতরা পালিয়ে গেলেও ঘটনাস্থল থেকে বহিরাগত ৯ জনকে দেশিয় অস্ত্রসহ আটক করা হয়।

তারা হলো বগুড়া শহরের সেউজগাড়ী এলাকার মিলন শেখের ছেলে নাদিম শেখ (১৯), মৃত আব্দুল হালিমের ছেলে নুরনবী (১৯), জনি প্রামানিকের ছেলে প্রেম (২০), সৈয়দ বাদশার ছেলে ফয়সাল রহমান (২৬), আশরাফুল ইসলামের ছেলে মোমিনুল ইসলাম আকাশ (২০), সাজু মিয়ার ছেলে মোরশেদ (২০), মালগ্রাম এলাকার কায়েদে আজমের ছেলে মাফিকুল ইসলাম (২০), শফিকুল ইসলামের ছেলে আবু নিশাত (২১), গাইবান্ধার সাঘাটা উপজেলার কইচড়া এলাকার মতিয়ার রহমানের ছেলে মহিবুল হক পারভেজ (২১)।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায় এবং জনগণের হাতে আটককৃত বহিরাগতদের থানায় নিয়ে আসে। এসময় তাদের হেফাজত থেকে দু’টি বার্মিজ চাকুসহ বিভিন্ন ধরনের দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়। থানা অফিসার ইনচার্জ সনাতন চন্দ্র সরকার জানান, আটককৃতদের আজ রোববার (২৮ এপ্রিল) বগুড়া কোর্ট হাজতে প্রেরণ করা হয়েছে। ঘটনার এজাহারভুক্ত অন্যান্য আসামিদেরকে গ্রেফতারের তৎপরতা চলছে।

উল্লেখ্য, এ সংক্রান্তে আজ রোববার (২৮ এপ্রিল) ‘দৈনিক করতোয়া’য় ‘দুপচাঁচিয়ার বেড়ুঞ্জ মাদ্রাসার নির্বাচনে বহিরাগতদের হামলা, অস্ত্রসহ গ্রেফতার ৯’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS