ভিডিও

অর্থ বরাদ্দের ৮ মাস পর বগুড়ায় শহিদ মিনার নির্মাণ শুরু হচ্ছে

প্রকাশিত: এপ্রিল ২৮, ২০২৪, ০৯:৫৬ রাত
আপডেট: এপ্রিল ২৯, ২০২৪, ১২:২৩ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার : বগুড়ার শহিদ খোকন পার্কে বর্তমান শহিদ মিনারের স্থলে কেন্দ্রীয় শহিদ মিনারের নক্শায় শহিদ মিনার নির্মাণের প্রাথমিক কাজ শুরু হয়েছে। আজ রোববার (২৮ এপ্রিল) দুপুরে বর্তমান শহিদ মিনার অপসারণের কাজ শুরু হয়েছে।

বগুড়া সদর আসনের সংসদ সদস্য রাগেবুল আহসান রিপুর উপস্থিতিতে বর্তমান শহিদ মিনার অপসারণের কাজ শুরু হয়। এ সময় জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা গোলাম মো. শাহনেওয়াজসহ অন্যান্য কর্মকর্তা ও দলীয় নেতাকর্মী উপস্থিত ছিলেন।

অর্থ বরাদ্দের প্রায় ৮ মাস পর শহিদ মিনার নির্মাণ কাজ শুরু হচ্ছে। আগামী সেপ্টেম্বর মাসের মধ্যে এই কাজ শেষ হওয়ার কথা। এই প্রকল্পের ব্যয় ধরা হয়েছে ৫০ লাখ টাকা। বগুড়া জেলা পরিষদের প্রকৌশল বিভাগের কালক্ষেপণের ফলে বগুড়ায় শহীদ মিনার পুন:নির্মাণে কাজে ভাটা পরেছিলো।

অর্থ বরাদ্দের পরও শহিদ মিনার নির্মাণে প্রাক্কলন প্রস্তুত, কেন্দ্রীয় শহিদ মিনারের আদলে শহিদ মিনারের নক্শা প্রস্তুতে কালক্ষেপন হওয়ায় কাজ শুরু হতে দেরি হলো। বগুড়াবাসীর দীর্ঘদিনের দাবি ছিলো কেন্দ্রীয় শহিদ মিনারের আদলে বগুড়ায় শহিদ মিনার নির্মাণ করা হোক। শহিদ খোকন পার্কে বর্তমান শহিদ মিনারের স্থলে নির্মাণ করা হচ্ছে নতুন শহিদ মিনার।

এ জন্য স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয় থেকে ৫০ লাখ টাকা বরাদ্দ পাওয়া গেছে। বগুড়া সদর আসনের সরকার দলীয় সংসদ সদস্য জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু ২০২৩ সালের ১৮ মে বগুড়ায় শহীদ মিনার নির্মাণের জন্য তৎকালীন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলামের সঙ্গে দেখা করে এক কোটি টাকা বরাদ্দ চেয়ে আবেদন করেন।

ওই আবেদনের পরিপ্রেক্ষিতে মন্ত্রী ৫০ লাখ টাকার বরাদ্দ প্রদান করেন। গত বছরের ১৩ নভেম্বর সংসদ সদস্য রাগেবুল আহসান রিপু নতুন শহিদ মিনার স্থাপনের জন্য ভিত্তি প্রস্তর স্থাপন করেছিলেন। ভিত্তি প্রস্তর স্থাপনের সাড়ে ৫ মাস পর আজ রোববার (২৮ এপ্রিল) সংসদ সদস্য‘র উপস্থিতিতে পুরাতন শহিদ মিনার অপসারণের কাজ শুরু হলো।

বগুড়া জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা গোলাম মো. শাহনেওয়াজ বলেন, ‘বর্তমান শহিদ মিনার ভাঙ্গার কাজ শুরু হয়েছে। এটি ভাঙ্গা শেষ হলেই নতুন শহিদ মিনার নির্মাণ কাজ শুরু হবে। প্রায় ৫০ লাখ টাকা ব্যায়ে এটি নির্মিত হবে। এ জন্য ১২০ দিন নির্মাণের সময় ধরা হয়েছে।

সে অনুযায়ী আগামী সেপ্টেম্বর মাসে নির্মাণ কাজ শেষ হবে এবং বগুড়াবাসী নতুন শহিদ মিনার উপহার পাবেন।’



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS