ভিডিও

কাওছারের হার্টে পাঁচটি ছিদ্র বাঁচাতে বাবার আকুতি

প্রকাশিত: এপ্রিল ২৮, ২০২৪, ১০:০২ রাত
আপডেট: এপ্রিল ২৮, ২০২৪, ১০:০২ রাত
আমাদেরকে ফলো করুন

উলিপুর (কুড়িগ্রাম) প্রতিনিধি : দরিদ্র পরিবারে জন্ম নেওয়া ছোট্ট শিশু কাওছার আলী। শিশুটির জন্মের সময় বাবা নুর আলম ও মা কাকলী বেগমের আনন্দের সীমা না থাকলেও বর্তমানে কাওছার দু:খের কারণ হয়ে দাঁড়িয়েছে।

আড়াই বছরের ফুটফুটে শিশুটির হার্টে বড় সমস্যা ধরা পড়েছে। প্রতিমুহূর্তে মৃত্যুর দিকে ধাবিত হচ্ছে কাওছার। চিকিৎসক বলছেন, তার হার্টে পাঁচটি ফুটো রয়েছে। দ্রুত চিকিৎসা করা না হলে তাকে বাঁচানো সম্ভব হবে না। তার চিকিৎসার জন্য প্রায় সাড়ে চার লাখ টাকার প্রয়োজন। কিন্তু চিকিৎসার খরচ জোগাড় করতে না পেরে চরম দুশ্চিন্তায় রয়েছেন মা-বাবা।

বর্তমানে শিশুটি ইবনে সিনা পেডিয়াট্রিক কার্ডিয়াক কেয়ার সেন্টারে অধ্যাপক ডা. কাজী আবুল হাসানের তত্ত্বাবধানে চিকিৎসাধীন। কাওছার কুড়িগ্রামের উলিপুর উপজেলার গুনাইগাছ ইউনিয়নের শুবদেবকুণ্ড গ্রামের নুর আলমের ছেলে। তিন সন্তানের মধ্যে সবার ছোট সে।

শিশুটির বাবা নুর আলমের সাথে কথা হলে তিনি জানান, আমি গরীব মানুষ। জমা-জমি বলতে চার শতক বসতভিটা। ব্যাটারিচালিত মিশুক রিকশা চালিয়ে জীবিকা নির্বাহ করতাম। জন্মের পর থেকে কাওছার অসুস্থ। তার চিকিৎসা করাতে গিয়ে রিকশাটি বিক্রি করেছি।

একটি এনজিও থেকে ৪০ হাজার টাকা ঋণ নিয়েছি। বর্তমানে সংসারের খরচ, এনজিওর কিস্তি তার ওপর সন্তানের চিকিৎসার ব্যয়ভার জোটাতে হিমসিম খাচ্ছি। এমনও দিন যায় না খেয়েই থাকতে হয়। আমরা না খেয়ে থাকতে পারলেও সন্তানরা তো থাকতে পারে না। তাদের মুখের দিকে তাকাতে পারি না।

এভাবে বলতে বলতে অঝোরে কেঁদে ফেলেন তিনি। এমন পরিস্থিতিতে দুর্বিষহ জীবনযাপন করছে পরিবারটি। ছোট সন্তান কাওছারের চিকিৎসার জন্য বিত্তবানদের সহযোগিতা কামনা করেছেন শিশুটির বাবা নুর আলম।
কাওছারকে সাহায্য পাঠানোর ঠিকানা - অগ্রণী ব্যাংকউলিপুর শাখার সঞ্চয়ী হিসাব নম্বর- ৬২০০০২২০৮৫৬০৯, বিকাশ নম্বর - ০১৮৮৯১৭৮৯৫৮



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS