ভিডিও

জয়পুরহাটে জামায়াতের ৬২ নেতাকর্মী কারাগারে

প্রকাশিত: এপ্রিল ২৮, ২০২৪, ১০:৫১ রাত
আপডেট: এপ্রিল ২৮, ২০২৪, ১০:৫১ রাত
আমাদেরকে ফলো করুন

জয়পুরহাট কোর্ট রিপোর্টার : জয়পুরহাটের পাঁচবিবিতে ১৪৪ ধারা অমান্য করে থানায় হামলা, সরকারি কাজে বাধা ও হত্যা মামলায় ৬২ জামায়াত-শিবিরের নেতাকর্মীর জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন আদালত। বিষয়টি নিশ্চিত করেছেন জয়পুরহাট আদালতের সরকারি কৌসুলি নৃপেন্দ্রনাথ মন্ডল।


আজ রোববার (২৮ এপ্রিল) দুপুরের দিকে জয়পুরহাট চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক আব্দুল আল মামুন তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। আদালত সূত্রে জানা গেছে, ২০১৩ সালের ৩ মার্চ তৎকালীন জামায়াত নেতা দেলোয়ার হোসেন সাঈদীকে চাঁদে দেখার ঘটনায় ৪৮ ঘন্টার হরতাল ডাকে জামায়াতে ইসলাম।

হরতাল চলাকালে স্থানীয় বিএনপি-জামায়াতের নেতাকর্মীরা পাঁচবিবি থানা ঘেরাও করে। সেখানে তারা ১৪৪ ধারা ভঙ্গ করে অগ্নিসংযোগ, ককটেল বিস্ফোরণ ও থানা ভাঙচুর করে। এসময় তাদের নাশকতায় ছয়জন সাধারণ মানুষ মারা গেলে পুলিশের উপ-পরিদর্শক জাহিদুল ইসলাম বাদি হয়ে ১৪৮ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ৭ থেকে ৮ হাজার নেতাকর্মীকে আসামি করে একটি মামলা দায়ের করেন। পরবর্তীতে ২০২৩ সালের ৩ আগস্ট মামলার তদন্তকারী কর্মকর্তা হাবিবুর রহমান ২১২ জনের নামে আদালতে অভিযোগপত্র জমা দেন।

এই মামলায় সর্বশেষ আজ রোববার (২৮ এপ্রিল) দুপুরে চার্জশিটভুক্ত ৬৪ নেতাকর্মী আদালতে জামিনের আবেদন করেন। পরে সেখান থেকে দু’জন অনুপস্থিত হয়ে ৬২ জন উপস্থিত হন। আদালতের বিচারক তাদের জামিন নামঞ্জুর করে প্রত্যেককে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS