ভিডিও

নবাবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসক সংকট

প্রকাশিত: এপ্রিল ২৯, ২০২৪, ০৭:০৬ বিকাল
আপডেট: এপ্রিল ২৯, ২০২৪, ০৭:০৬ বিকাল
আমাদেরকে ফলো করুন

নবাবগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি : দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মাত্র ৩ জন চিকিৎসক দিয়ে চলছে সেবা প্রদান। এছাড়া মহিলা ওয়ার্ডের ভবন ড্যামেজ, জনবল সংকটের পাশাপাশি এক্স-রে ফিল্মেরও সংকট দেখা দিয়েছে স্বাস্থ্য কমপ্লেক্সটিতে। এভাবে চলতে থাকলে চিকিৎসা সেবার মান বাধাগ্রস্থ হয়ে পড়ার আশংকা রয়েছে বলে মনে করছেন কর্তৃপক্ষ।

উপজেলা ভারপ্রাপ্ত স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. তানভীর হাসনাত রবিন জানান, স্বাস্থ্য কমপ্লেক্সে ৮ জন চিকিৎসকের জায়গায় বর্তমানে ৩ চিকিৎসক সেবা দিয়ে যাচ্ছেন। ৫ জন চিকিৎসকই প্রশিক্ষণ প্রেষনে ও মাতৃত্বকালীন ছুটিতে আছেন। তাই ৩ জন চিকিৎসককেই জরুরী বিভাগসহ আটটডোর ও ইনডোর সামলাতে হচ্ছে। এছাড়া পরিচ্ছন্নতা কর্মীসহ নানা পদে জনবল সংকট তো আছেই।

তিনি আরও বলেন, মহিলা ওয়ার্ডের ভবন ড্যামেজ হওয়ায় বর্ষার সময় বৃষ্টির পানিতে মেঝে ডুবে যায়। এছাড়াও ফিল্মের অভাবে এক্স-রে কাজ যেকোন মুহূর্তে বন্ধ হয়ে যেতে পারে।

স্বাস্থ্য কমপ্লেক্সটিতে চিকিৎসার মান বেড়েছিল উল্লেখ করে তিনি বলেন- চিকিৎসক, সরঞ্জাম ও জনবল সংকটে সেই সেবা বাধাগ্রস্থ হতে পারে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS