ভিডিও

নওগাঁয় ছয় ইটভাটার ৯ লাখ টাকা জরিমানা

প্রকাশিত: এপ্রিল ২৯, ২০২৪, ০৮:১৫ রাত
আপডেট: এপ্রিল ২৯, ২০২৪, ০৮:১৫ রাত
আমাদেরকে ফলো করুন

নওগাঁ প্রতিনিধি : নওগাঁয় অবৈধভাবে গড়ে ওঠা ৬টি ইটভাটার ৯ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এসময় ইটভাটাগুলোর কিলন ভেঙে দিয়ে কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়। আজ সোমবার (২৯ এপ্রিল) বিকেলে এ তথ্য জানান নওগাঁ পরিবেশ অধিদফতরের সহকারী পরিচালক মলিন মিয়া।

এর আগে গতকাল রোববার ও আজ সোমবার (২৯ এপ্রিল) জেলার পত্নীতলা ও বদলগাছী উপজেলার বিভিন্ন ইটভাটায় অভিযান চালিয়ে ওই ৬টি ভাটাকে জরিমানা করা হয়। পরিবেশ অধিদফতরের মনিটরিং এন্ড এনফোর্সমেন্ট উইং-এর নির্বাহী ম্যাজিস্ট্রেট সুলতানা সালেহা সুমী এ অভিযান পরিচালনা করেন।

মোবাইল কোর্টে প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন জেলা পরিবেশ অধিদফতর কার্যালয়ের পরিদর্শক উত্তম কুমার। এসময় পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা মোবাইল কোর্ট পরিচালনায় সহযোগিতা করেন। ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, পত্নীতলা ও বদলগাছী উপজেলায় বেশকিছু ইটভাটা গড়ে তুলে অবৈধভাবে কার্যক্রম পরিচালনা করে আসছিল।

এ বিষয়ে অভিযানে পরিবেশ অধিদফতরের কোনো ছাড়পত্র না থাকা, খড়ি পোড়ানো ও সঠিক পদ্ধতিতে ভাটার কার্যক্রম পরিচালনা না করায় উপজেলার ছালিগ্রাম এলাকার মেসার্স এমএবি ব্রিকসকে ৫০ হাজার টাকা, কাশিপুর এলাকার বিএসপি ব্রিকসকে ৫০ হাজার টাকা, বালুঘা এলাকার এসবিবি এফ ব্রিকসকে ১ লাখ টাকা ও চকদুর্গারায়াম এলাকার ফাতেমা ব্রিকসকে ১ লাখ টাকা জরিমানা করা হয় এবং বদলগাছী উপজেলার বুড়িগঞ্জ বাজার এলাকার আদিল ব্রিকসকে ৩ লাখ টাকা এবং এমবিএফ ব্রিকসকে ৩ লাখ টাকা জরিমানা করা হয়।

এছাড়াও আরও বেশ কয়েকটি ইটভাটা ভেঙে দিয়ে কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়। এর আগে মার্চ মাসে সদর ও মান্দা উপজেলায় অবৈধভাবে গড়ে ওঠা ৬টি ইটভাটায় ১০ লাখ টাকা জরিমানা করা হয়।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS