ভিডিও

বেড়ায় প্রচণ্ড গরমে বিপর্যস্ত জনজীবন

প্রকাশিত: এপ্রিল ২৯, ২০২৪, ০৯:৩৮ রাত
আপডেট: এপ্রিল ২৯, ২০২৪, ০৯:৩৮ রাত
আমাদেরকে ফলো করুন

বেড়া (পাবনা) প্রতিনিধি : প্রচন্ড গরমের কারণে জনজীবন স্থবির হয়ে পড়েছে। বেড়া উপজেলায় গত কয়েকদিনের টানা গরমে অতিষ্ঠ জনসাধারণ। অতিরিক্ত গরমে রসালো ফল তরমুজ, বাঙ্গি, হাতে তৈরি ঠাণ্ডা শরবত, মাঠা বিক্রি অনেকগুণ বেড়ে গেছে। তবে খেটে খাওয়া মানুষেরা পড়েছে বিপাকে।

বেড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অবসরপ্রাপ্ত ডা. মো. আব্দুল হান্নান বলেন, প্রচন্ড গরমে মানুষ অসুস্থ্য হয়ে পড়ছে। এই গরমে সবারই অতিরিক্ত পানি পান করা, তরল খাবার খাওয়া এবং রোদ্রের মধ্যে চলাচলে সাবধানতা অবলম্বন করা উচিত।

টানা কয়েকদিন ধরে অতিরিক্ত গরমে উপজেলার মানুষজন খুব বেশি প্রয়োজন না হলে ঘর থেকে বেড় হচ্ছে না। সকাল থেকেই গরমের মাত্রা বাড়তে শুরু করে। একটানা বিকেল পর্যন্ত বয়ে চলা এই গরম আবহাওয়া জনজীবনকে অতিষ্ঠ করে তুলেছে।

বেড়া পৌর এলাকার শেখপাড়া মহল্লার ভ্যান চালক লাল মিয়া বলেন, ভ্যান চালিয়েই পরিবারে ৫ জন সদস্যের ভরণপোষণ করতে হয় তার। গত কয়েকদিন ধরে প্রচণ্ড গরম আর রোদে ভ্যান চালানো কষ্টের হয়ে পড়েছে। ঈদের আগে প্রতিদিন ৭-৮শ’ টাকা রোজগার হলেও এখন ৪-৫শ’ টাকা রোজগার হয়।

যা দিয়ে সংসার চালানো খুবই কষ্টকর। এছাড়া যাত্রীরা গরমের কারণে ভ্যানে উঠতে চায় না। বেশির ভাগ যাত্রীই রিকশাতে যাতায়াত করছে। অপরদিকে যাত্রীদের অভিযোগ রিকশা চালকরা আগের তুলনায় বেশি ভাড়ায় যাত্রী তুলছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS