ভিডিও

খানসামায় বন বিভাগের গাছের ডাল কাটায় ভ্যানচালকের কারাদণ্ড  

প্রকাশিত: এপ্রিল ২৯, ২০২৪, ১০:৪৬ রাত
আপডেট: এপ্রিল ২৯, ২০২৪, ১০:৪৬ রাত
আমাদেরকে ফলো করুন

খানসামা (দিনাজপুর) প্রতিনিধি : রাস্তার দুইপাশে বন বিভাগের গাছের ডাল কাটার অভিযোগে দিনাজপুরের খানসামা উপজেলায় এক ভ্যানচালককে ৭দিন কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। আজ সোমবার (২৯ এপ্রিল) দুপুরে উপজেলার খানসামা থেকে টংগুয়া সড়কের তেল পাম্প এলাকা থেকে তাকে আটক করা হয়। দন্ডপ্রাপ্ত ভ্যানচালক রফিকুল ইসলাম(৩৫) উপজেলার ৪নং খামারপাড়া ইউনিয়নের ডাঙ্গাপাড়া গ্রামের ইয়াকুব হাজীপাড়ার ইনসান আলীর ছেলে।

এসময় জব্দকৃত করলা স্থানীয় এতিমখানা ও হাফেজিয়া মাদ্রাসায় বিতরণ করা হয়। অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তাজ উদ্দিন। উপজেলা বন কর্মকর্তা মঞ্জুরুল কাদের জানায়, দীর্ঘদিন ধরে উপজেলার বিভিন্ন সড়কের গাছের ডাল কর্তন করছে কতিপয় লোক। এটি বন্ধ করতে বন বিভাগ সচেতনতা কার্যক্রম পরিচালনা করছে কিন্তু এই নির্দেশনা অমান্য করেছিলো অনেকে।

নিয়মিত তদারকির অংশ হিসেবে সোমবার দুপুরে উপজেলার খানসামা থেকে টংগুয়া সড়কের তেল পাম্প এলাকা থেকে ঐ ভ্যানচালককে আটক করা হয়।  বিষয়টি নিশ্চিত করে উপজেলা নির্বাহী অফিসার মো. তাজ উদ্দিন বলেন, বনবিভাগের গাছের ক্ষতি করা বা ডাল কাটা সরকারি সম্পদ নষ্ট করার সামিল।

এই অপরাধের সাথে সংশ্লিষ্টতা পাওয়ায় এক ব্যক্তিকে ৭ দিনের কারাদণ্ড প্রদান করা হয়েছে। গাছ ও ডাল কাটা রোধে সকলের সচেতনতা প্রয়োজন বলে তিনি জানান।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS