ভিডিও

দাবদাহ উপেক্ষা করে জমে উঠেছে সারিয়াকান্দি উপজেলা নির্বাচন

প্রকাশিত: এপ্রিল ৩০, ২০২৪, ১০:২৪ রাত
আপডেট: এপ্রিল ৩০, ২০২৪, ১০:২৪ রাত
আমাদেরকে ফলো করুন

সারিয়াকান্দি (বগুড়া) প্রতিনিধি: তীব্র দাবদাহ এবং গরম উপেক্ষা করেও সারিয়াকান্দিতে জমে উঠেছে উপজেলা পরিষদের নির্বাচন। রোদে পুড়ে প্রচার প্রচারণায় ব্যস্ত প্রার্থী এবং তাদের কর্মী সমর্থকরা। অবাধ সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন সম্পন্ন করতে প্রস্তুত প্রশাসন।  পোস্টার আর ব্যানারে ছেয়ে গেছে উপজেলার প্রধান সড়কসহ সর্বত্র। রোদে পুড়ে প্রার্থীরা এখন ভোটারদের দ্বারে দ্বারে ঘুরছেন। নির্বাচনী সভা, গণসংযোগ এবং নিজেদের পক্ষে ভোটারদের টানতে ব্যস্ত প্রার্থীরা। ব্যস্ত সমর্থকরাও। বিকেল ২টা থেকে প্রার্থীদের প্রচার প্রচারণায় এলাকা মুখরিত হয়ে উঠছে ।

আগামী  মে মাসে অনুষ্ঠেয় এই উপজেলা নির্বাচনে ৫ জন প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন বগুড়া-১ আসনের সাংসদ পুত্র সাখাওয়াত হোসেন সজল, বর্তমান উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগের সভাপতি রেজাউল করিম মন্টু, সাবেক উপজেলা চেয়ারম্যান শাহজাহান আলী, সাবেক উপজেলা যুবলীগের সভাপতি ইঞ্জিনিয়ার আব্দুস সালাম এবং উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক আশিক আহম্মেদ।

এ উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে ৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন উপজেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক ইউনুস আলী, উপজেলা শ্রমিক লীগের সভাপতি সাখাওয়াত হোসনে ছকো, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি লিখন মিয়া, বগুড়া জেলা ছাত্র ইউনিয়নের সাবেক সভাপতি আয়েন উদ্দিন এবং রাকিবুল হাসান, তোফাজ্জল হোসেন ও সাইফুজ্জামান বাবু। এ উপজেলায় মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান ও উপজেলা মহিলা লীগের সাবেক সাধারণ সম্পাদক শাহীনুর বেগম ও কুলছুমা পারভীন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ উপজেলার মোট ভোটার ১ লাখ ৯৪ হাজার ২৯৮ জন। এর মধ্যে নারী ভোটার ৯৮ হাজার ১৫২ এবং পুরুষ ভোটার ৯৬ হাজার ১৪২ জন। ভোটকেন্দ্রের সংখ্যা ৭১ টি এবং এর মধ্যে দুর্গম চরাঞ্চলের ভোটকেন্দ্র রয়েছে ১৮ টি।

সারিয়াকান্দি উপজেলা নির্বাচন কর্মকর্তা মো: সোহাগ চৌধুরী বলেন, ভোটকেন্দ্রে ভোটাররা যাতে নির্বিঘ্নে তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারেন এবং নির্বাচন অবাধ, সুষ্ঠু এবং নিরপেক্ষ করতে সব ধরণের ব্যবস্থা নেয়া হয়েছে । ইতিমধ্যেই এ উপজেলায় একটি আচরণবিধি নিয়ন্ত্রণে ম্যাজিস্ট্রেট নিয়োগ দেয়া হয়েছে। 

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS