ভিডিও

অনির্দিষ্টকালের জন্য কুমিল্লা বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা

প্রকাশিত: মে ০১, ২০২৪, ১২:৩৬ রাত
আপডেট: মে ০১, ২০২৪, ১০:৫৩ দুপুর
আমাদেরকে ফলো করুন

শিক্ষকদের চলমান আন্দোলনের কারণে অনির্দিষ্টকালের জন্য কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) বন্ধ ঘোষণা করা হয়েছে।

মঙ্গলবার (৩০ এপ্রিল) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের ৯৩তম জরুরি সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ সময় আবাসিক হল বন্ধ থাকবে। সিন্ডিকেট সভা শেষে বিষয়টি জানা যায়।

জানা যায়, অনির্দিষ্টকালের জন্য বিশ্ববিদ্যালয় ও হলসমূহ বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পরে আলাপ-আলোচনা করে বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম চালু করতে দুইটি কমিটি গঠন করা হবে। একটা শিক্ষকদের দাবি-দাওয়ার বিষয়ে এবং অন্যটি ২৮ এপ্রিলের ঘটনা তদন্তে। তবে গুচ্ছের ভর্তি পরীক্ষা যথাসময়ে অনুষ্ঠিত হবে।

আবাসিক হল কেন বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে এমন প্রশ্নের জবাবে সিন্ডিকেট সদস্য জানান, উপাচার্য দাবি করেছেন আবাসিক হলগুলোতে প্রচুর অস্ত্র ঢুকেছে। শিক্ষার্থীদের টাকা দেওয়া হচ্ছে। এতে এখানে অন্যরকম ঘটনা ঘটে যেতে পারে।

এ বিষয়ে শিক্ষক সমিতির সহসভাপতি ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দীন বলেন, উপাচার্য এমন সিদ্ধান্ত নিয়ে আবারও ছলচাতুরীর আশ্রয় নিয়েছেন। তিনি শিক্ষকদের সমস্যার সমাধান না করে তাদের বিরুদ্ধে বিভিন্ন দুরভিসন্ধিমূলক সিদ্ধান্ত নিচ্ছেন যা কোনোভাবেই কাম্য নয়। আমি আমাদের নিয়মিত আবাসিক শিক্ষার্থী যারা আছে, তাদের হলে অবস্থান করতে বলব। 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS