ভিডিও

বগুড়ায় কাঙ্ক্ষিত বৃষ্টি দেখা মিলতে পারে রোববার

প্রকাশিত: মে ০৩, ২০২৪, ০৯:২৫ রাত
আপডেট: মে ০৪, ২০২৪, ১২:১৫ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার : আগের দিনের চেয়ে আজ শুক্রবার (৩ মে) কিছুটা তাপমাত্রা কমলেও সূর্যের প্রখরতা এতটাই ছিল যে সাম্প্রতিককালের দাবদাহের মতই অসহনীয় গরম অনূভূত হয়েছে।

আগের দিনের তুলনায় ২ দশমিক ১ ডিগ্রি তাপমাত্রা কমে আজ শুক্রবার (৩ মে) বগুড়ার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৭ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস, যা আবহাওয়া অফিসের দেয়া সূত্রমতে এই মাত্রার তাপমাত্রাকে বলা হয় মাঝারি তাপপ্রবাহ।

প্রখর রৌদ্রতাপ সত্ত্বেও দিনেভর বিভিন্ন সময়ে আকাশে মেঘের আনাগোনা দেখা গেছে। ফলে রোৗদ্রতাপে জর্জরিত হওয়া মানুষ আশায় বুক বাঁধতে শুরু করেছে হয়ত খুব শিগগিরই কাঙ্ক্ষিত বৃষ্টির দেখা মিলবে। বিশেষ করে ঢাকাসহ বিভিন্নস্থানে বৃষ্টি শুরু হয়েছে। এ অবস্থায় আবহাওয়া দফতরও বলেছে, আগামী রোববার থেকে বগুড়ায় বৃষ্টিপাত শুরু হওয়ার সম্ভাবনা রয়েছে।

প্রথম দিনে ১ দশমিক ৫ মিলিমিটার বৃষ্টিপাত হলেও ধীরে ধীরে তার পরিমাণ বাড়বে বলেও সূত্রটি আভাস দিয়েছে। বগুড়া আবহাওয়া অফিসের উচ্চ পর্যবেক্ষক সৈয়দ গোলাম কিবরিয়া জানান, বৃষ্টিপাত শুরু হলে দাবদাহ কমে যাবে। আগের দিনের চেয়ে এরই মধ্যে তাপমাত্রা কমেছে।

আজ শুক্রবার (৩ মে) বগুড়ার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৭ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। গতকাল বৃহস্পতিবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৯ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। তাপমাত্রা কমলেই জনমনে স্বস্তি মিলতে শুরু করবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS