ভিডিও

পাঁচবিবি-শালপাড়া সড়কের দুই পাশের মরা গাছ এখন মরণ ফাঁদ

প্রকাশিত: মে ০৪, ২০২৪, ০৮:০০ রাত
আপডেট: মে ০৪, ২০২৪, ০৮:০০ রাত
আমাদেরকে ফলো করুন

বাগজানা (জয়পুরহাট) প্রতিনিধি : জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার পাঁচবিবি-শালপাড়া সড়কের দুই পাশের বিভিন্ন প্রজাতির শতাধিক মরা গাছ মরণ ফাঁদে পরিণত হয়েছে। সামান্য ঝড় বৃষ্টি ও বাতাসে এসব গাছ ভেঙে পড়ায় দুর্ঘটনার কবলে পড়ছেন পথচারী, স্থানীয় বাসিন্দারাসহ ও যানবাহন চালকরা।

গত ৩০ এপ্রিল মতিবুল ইসলাম (৫০) নামের এক ব্যক্তি পাঁচবিবি হাট থেকে গরু বিক্রি করে মোটরসাইকেলযোগে বাড়ি ফেরার সময় উপজেলার রঘুনাথপুর নামক এলাকায় একটি শুকনো ইউক্যালিপটাস গাছের ডাল তার মাথায় পড়লে তিনি ঘটনাস্থলেই মারা যান।

সরেজনমিনে গেলে স্থানীয় বাসিন্দা ও পথচারীরা জানান, পাঁচবিবি-শালপাড়া সড়কের দুই পাশে শতাধিক  বিভিন্ন প্রজাতির মরা গাছ রয়েছে। এসব মরা গাছ ও গাছের ডালপালা সামান্য বাতাস বা ঝড়েই ভেঙে পড়ে, সড়ক যোগাযোগ বন্ধসহ বৈদ্যুতিক তার ছিড়ে মারাত্মক দুর্ঘটনায় আশঙ্কা রয়েছে।

গাছ ও গাছের ডালপালা ভেঙে পড়ার ঝুঁকি নিয়ে যাতায়াত করতে হচ্ছে পথচারীদের। বিশেষ করে রাতের আঁধারে রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা গাছগুলো যেন মরণ ফাঁদ। ধলাহার ইউপি চেয়ারম্যান তোজাম্মেল হক তোজাম বলেন, রাস্তার মরা গাছগুলো পথচারীদের প্রতিনিয়ত বিপদের কারণ।

কয়েকদিন আগে আমাদের এলকার মতিবুলের মাথায় ডাল ভেঙে পড়ে তিনি মারা যান। উপজেলা সমন্বয় সভায় আলোচনার মাধ্যমে রাস্তার মরা গাছগুলো অপসারণের আহবান জানিয়েছেন তিনি।

এ বিষয়ে জেলা বন বিভাগের রেঞ্জ অফিসার কামরুল হাসান বলেন, এলাকা পরিদর্শন করে স্থানীয় জনপ্রতিনিধিকে বেশি ঝুঁকিপূর্ণ গাছগুলো কেটে সংরক্ষণ করতে বলা হয়েছে এবং অচিরেই টেন্ডারের মাধ্যমে অন্য গাছগুলো অপসরণ করা হবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS