ভিডিও

গঙ্গাচড়ায় বিএনপির দুই নেতার মনোনয়ন জমা

প্রকাশিত: মে ০৪, ২০২৪, ১০:১৫ রাত
আপডেট: মে ০৪, ২০২৪, ১০:১৫ রাত
আমাদেরকে ফলো করুন

গঙ্গাচড়া (রংপুর) প্রতিনিধি : রংপুরের গঙ্গাচড়া উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে বিএনপির দুই নেতা মনোনয়নপত্র জমা দিয়েছেন। এই নির্বাচনে অংশ না নেওয়ার বিষয়ে কেন্দ্রের নির্দেশ উপেক্ষা করে মনোনয়নপত্র জমা দেওয়া নিয়ে বিএনপির নেতা-কর্মীদের মধ্যে বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।

বিএনপির এই দুই নেতা হলেন গঙ্গাচড়া উপজেলার আলমবিদিতর ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান, রংপুর জেলা বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক ও উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য মোকাররম হোসেন সুজন।

অন্যজন উপজেলার বেতগাড়ি ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক কামরুজ্জামান প্রামাণিক। এর মধ্যে মোকাররম হোসেন গত বৃহস্পতিবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কার্যালয়ে ইউনিয়ন চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগপত্র জমা দিয়েছেন। তারা ২৯ মে তৃতীয় ধাপে উপজেলা নির্বাচনে অংশ নিতে মনোনয়নপত্র জমা দিয়েছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদ তামান্না বলেন, পদত্যাগপত্র পাওয়ার পর আমরা ওই ইউপির চেয়ারম্যান পদ শূণ্য ঘোষণা করেছি। এখন থেকে ওই ইউপির চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন প্যানেল চেয়ারম্যান। এ বিষয়ে ইউপি সচিব বরাবর চিঠি পাঠানো হবে।

এ বিষয়ে বিএনপি নেতা মোকাররম হোসেন বলেন, জনগণের ভালোবাসা পেয়ে আমি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছি। গঙ্গাচড়ার মানুষ আমাকে উপজেলা পরিষদে দেখতে চায়। তাদের দাবি ছিল আমি যেন পরে উপজেলা চেয়ারম্যান প্রার্থী হয়ে নির্বাচন করি।

তাদের চাওয়াকে প্রাধান্য দিয়ে ২৯ মে গঙ্গাচড়ায় উপজেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণের জন্য ইউপি চেয়ারম্যান পদ থেকে অব্যাহতি দিয়ে উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছি।

দলীয় শৃঙ্খলা ভঙ্গ করে নির্বাচনে অংশ নেওয়ার বিষয়ে জানতে চাইলে গঙ্গাচড়া উপজেলা বিএনপির আহ্বায়ক ওয়াহেদুজ্জামান বলেন, আমাদের দলের সিদ্ধান্তের বাইরে যদি কেউ নির্বাচনে অংশ নেন, দল অবশ্যই তার বিরুদ্ধে ব্যবস্থা নেবে। ইতিমধ্যে সিদ্ধান্ত অমান্যকারীদের বিরুদ্ধে কেন্দ্রীয়ভাবে ব্যবস্থা নেওয়াও হচ্ছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS