ভিডিও

ঈশ্বরদীতে অবৈধ মাটি-বালু উত্তোলনের অভিযোগে ১২ জন গ্রেপ্তার 

প্রকাশিত: মে ০৫, ২০২৪, ০৭:৪১ বিকাল
আপডেট: মে ০৫, ২০২৪, ০৭:৪১ বিকাল
আমাদেরকে ফলো করুন

ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি : ঈশ্বরদী উপজেলার প্রত্যন্ত গ্রামাঞ্চল লক্ষ্মীকুন্ডায় বিভিন্ন ফসলি জমি ও পদ্মার শাখা নদী থেকে অবৈধভাবে মাটি ও বালু উত্তোলন করার সময় চক্রের ১২ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। সে সময় মাটি ও বালু উত্তোলনের কাজে ব্যবহৃত একটি ভেকু মেশিন, ৩ টি বড় ডাম্পট্রাক, ২টি ছোট ডাম্পট্রাক জব্দ এবং নগদ ১৫ হাজার টাকা উদ্ধার করা হয়েছে।

গতকাল শনিবার বিকেলে ঈশ্বরদী উপজেলার লক্ষ্মীকুন্ডা ইউনিয়নে পদ্মার শাখা নদীর বিলকেদার ও দাদাপুর এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে এ অভিযান পরিচালনা করেন পাবনা র‌্যাব-১২ এর সদস্যরা। আজ রোববার (৫ মে) আদালতের মাধ্যমে গ্রেপ্তারকৃতদের পাবনা জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

গ্রেপ্তারকৃতরা হলেন- মাটি ও বালু উত্তোলন চক্রের মূলহোতা মো. জামিরুল ইসলামসহ (৪২), মো. রুমন হোসেন (১৯), বাঁধন হোসেন (১৯), ইমন ইসলাম (১৯), ইমরান মালিথা (২৯),  ফয়সাল হোসেন (৩২), শুভ (২৪), মোহন মোল্লা (২৯), সিয়াম হোসেন (১৯), মাসুম আলী (৩০), সাগর (১৯) ও রজমান প্রাং (২০)। সে সময় মাটি ও বালু উত্তোলনের কাজে ব্যবহৃত একটি ভেকুমেশিন ও ৫টি ডাম্পট্রাক জব্দ করা হয়েছে।

র‌্যাব জানায়, গ্রেপ্তারকৃতরা দীর্ঘদিন থেকে লক্ষ্মীকুন্ডা ইউনিয়নের বিভিন্ন ফসলি জমির মাটি ও পদ্মার শাখা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে বিক্রি করে আসছিলো। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে মামলা দায়ের করে জব্দকৃত মালামালসহ ঈশ্বরদী থানায় হস্তান্তর করা হয়।

আজ রোববার (৫ মে) আদালতের মাধ্যমে তাদের পাবনা জেলহাজতে প্রেরণ করা হয় বলে জানান ঈশ্বরদী থানার ওসি রফিকুল ইসলাম।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS