ভিডিও

সারিয়াকান্দিতে অবৈধভাবে বালু উত্তোলন, ৬ জনের কারাদন্ড

প্রকাশিত: মে ০৫, ২০২৪, ১০:১৮ রাত
আপডেট: মে ০৫, ২০২৪, ১০:১৮ রাত
আমাদেরকে ফলো করুন

সারিয়াকান্দি (বগুড়া) প্রতিনিধি : সারিয়াকান্দির যমুনা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করায় ৬ জনকে ৭ দিনের  কারাদন্ড প্রদান করা হয়েছে। গতকাল শনিবার সন্ধ্যায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সবুজ কুমার বসাক ভ্রাম্যমাণ আদালত বসিয়ে এ রায় দেন। সাজাপ্রাপ্ত আসামিদের বগুড়া জেলার কারাগারে প্রেরণ করা হয়েছে।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, উপজেলার কাজলা ইউনিয়নের জামথল নৌঘাটের উত্তর পাশে এবং একই ইউনিয়নের দক্ষিণ টেংরাকুড়া গ্রামের যমুনা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের অপরাধে ঘটনাস্থলে অভিযান পরিচালনা করা হয়। পরে সেখানে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর সংশ্লিষ্ট ধারায় ৬ জনকে ৭ দিন করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।

কারাদন্ড প্রাপ্তরা হলো, জামালপুর জেলার মাদারগঞ্জ উপজেলার বালিজুরি ইউনিয়নের চর শুভগাছা গ্রামের নজরুল ইসলামের ছেলে সোহেল রানা (২৪), নামাপাড়া গ্রামের বেলাল হোসেনের ছেলে সাগর মিয়া (২০), গাবেরগ্রাম গ্রামের নয়া মিয়ার ছেলে নূর নবী (১৮), বগুড়া সারিয়াকান্দি উপজেলার কাজলা ইউনিয়নের শাহাজালাল বাজারের টেংরাকুরা গ্রামের মৃত আনোয়ার হোসেনের ছেলে আতিকুর রহমান (৩৫), জাহিদুল ইসলামের ছেলে হাবিল মিয়া (২২) এবং মোকছেদ মন্ডলের ছেলে জাহাঙ্গীর আলম (২০)।

কারাদন্ড প্রাপ্তদের গতকাল শনিবার রাতেই বগুড়া জেলার কারাগারে প্রেরণ করা হয়েছে। সবুজ কুমার বসাক বলেন, অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে বালু উত্তোলনকারীদের এ সাজা দেয়া হয়েছে। এ ধরনের অবৈধ বালু ব্যবসায়ীদের বিরুদ্ধে অভিযান অব্যাহত রাখা হবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS