ভিডিও

দুপচাঁচিয়া উপজেলা পরিষদ নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী ৩ জনই গৃহিনী

প্রকাশিত: মে ০৬, ২০২৪, ০৫:৪৭ বিকাল
আপডেট: মে ০৬, ২০২৪, ০৫:৪৭ বিকাল
আমাদেরকে ফলো করুন

দুপচাঁচিয়া (বগুড়া) প্রতিনিধি : দুপচাঁচিয়া উপজেলা পরিষদ নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা ৩ জনই গৃহিনী। নির্বাচন অফিসে দেওয়া তাদের হলফনামা থেকে জানা গেছে, দ্বিতীয় দফায় দুপচাঁচিয়া উপজেলা পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বী মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী সখিনা বেগম (ফুটবল) পেশায় গৃহিনী।

শিক্ষাগত যোগ্যতা বিএসএস। খাতিজা আক্তার রীতা (প্রজাপতি) পেশায় গৃহিনী। শিক্ষাগত যোগ্যতা এসএসসি ও ফাহমিদা আকতার (হাঁস) পেশায় গৃহিনী। শিক্ষাগত যোগ্যতা বিএ অনার্স, এমএসএস। সখিনা বেগম জানান, তিনি ২০১৪ সাল থেকে ২০১৯ সাল পর্যন্ত উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যানের দায়িত্ব পালন করেছেন। এসময় ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যানেরও দায়িত্ব পালন করেন।

দায়িত্ব পালনকালে এলাকার উন্নয়নমুলক কাজে ভূমিকা রেখেছেন। আবারও নির্বাচিত হয়ে তার অসমাপ্ত কাজসহ বর্তমান সরকারের স্মার্ট বাংলাদেশ গঠনে অগ্রনী ভূমিকা রাখতে চান। নারী ক্ষমতায়ন ও জাগরণের উদ্যোগ গ্রহণ করে তাদেরকে সাবলম্বি করতে বিভিন্ন প্রশিক্ষণের ব্যবস্থার মাধ্যমে নারী বেকারত্ব সমাধানে ভূমিকা রাখবেন।

খাতিজা আক্তার রীতা জানান, তার বাবা মরহুম আবু সাঈদ ফকির দীর্ঘদিন আওয়ামীলীগের রাজনীতির সাথে জড়িত ছিলেন। তিনি রাজনীতি করাকালীন এলাকার সাধারণ মানুষের উন্নয়নে কাজ করেছেন।

বাবার অনুপ্রেরণায় তিনি মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন। তিনি এলাকার জনগণের পাশে থেকে কাজ করতে চান। নারীদের উন্নয়নে তার মতো নারীরাও তাদের প্রতিভা ছড়িয়ে দিতে পারে সেই লক্ষ্যে নারীদের উৎসাহিত করবেন।

নারী সমাজের সার্বিক উন্নয়নে ভূমিকাও রাখবেন। ফাহমিদা আকতার জানান, বিভিন্ন কারনে সমাজের নারীরা আজ অবহেলিত। সমাজের অবহেলিত এইসব নারীদের উন্নয়নসহ স্বাবলম্বি করার জন্য অগ্রনী ভূমিকা রাখতেই তিনি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

তিনি মানুষের সেবা করতে চান।  মানুষের ভালোবাসা নিয়েই এলাকার উন্নয়নে ভূমিকা রাখতে চান। নির্বাচিত হলে দুপচাঁচিয়া উপজেলাকে নান্দনিক সমৃদ্ধ উপজেলা গঠনে ভূমিকা রাখার পরিকল্পনা তার রয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS