ভিডিও

বিভিন্ন স্থানে ফিলিস্তিন রাষ্ট্রকে সমর্থন জানিয়ে ছাত্র সমাবেশ

প্রকাশিত: মে ০৬, ২০২৪, ০৮:২২ রাত
আপডেট: মে ০৬, ২০২৪, ০৮:২২ রাত
আমাদেরকে ফলো করুন

করতোয়া ডেস্ক : স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার দাবিতে বিশ্বব্যাপী চলমান ছাত্র আন্দোলনের প্রতি সংহতি জানিয়ে ফিলিস্তিনের পতাকা উত্তোলন, পদযাত্রা ও ছাত্র সমাবেশ করেছে বাংলাদেশ ছাত্রলীগ ও সাধারণ শিক্ষার্থীরা। এসময় যুদ্ধ বন্ধ করে ফিলিস্তিনকে স্বাধীন রাষ্ট্রের স্বীকৃতি দেয়ার আহবান জানান তারা।

কুড়িগ্রাম জেলা প্রতিনিধি জানান, আজ সোমবার (৬ মে) বেলা সাড়ে ১১টায় কুড়িগ্রাম সরকারি কলেজ শাখা ছাত্রলীগের আয়োজনে ফিলিস্তিনকে স্বাধীন রাষ্ট্রের স্বীকৃতি এবং ইসরাইলি হামলা বন্ধের দাবি জানিয়ে বিভিন্ন প্ল্যাকার্ড, ব্যানার নিয়ে শিক্ষার্থীরা স্লোগান দিতে দিতে পদযাত্রা করে কুড়িগ্রাম সরকারি কলেজ গেটের সামনে মানববন্ধন করে।

এসময় বক্তব্য রাখেন- কুড়িগ্রাম সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সোলায়মান গাদ্দাফি, সদর থানা ছাত্রলীগের সভাপতি আতিকুর রহমান রাব্বী, কলেজ শাখা ছাত্রলীগের সহ-সভাপতি আরেফিন, বিজয় কুমার সেন, নুরনবী সরকার, যুগ্ম সাধারণ সম্পাদক নাহিদুল ইসলাম বিদ্যুৎ, সাংগঠনিক সম্পাদক আজিজুল হক প্রমুখ।

নীলফামারী প্রতিনিধি জানান, সোমবার বেলা ২টায় জেলা ছাত্রলীগের আয়োজনে নীলফামারী সরকারি কলেজ চত্বর থেকে একটি বর্ণাঢ্য পদযাত্রা বের হয়। নেতাকর্মীসহ সহস্রাধিক শিক্ষার্থীর অংশগ্রহণে পদযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পৌর সুপার মার্কেটের সামনে সমাবেশে মিলিত হয়।

জেলা ছাত্রলীগের সভাপতি মনিরুল হাসান শাহ্ আপেলের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন- সহ-সভাপতি জয়দেব রায়, সাধারণ সম্পাদক মাসদ সরকার, সাংগঠনিক সম্পাদক তাসমিউল আযম, দপ্তর সম্পাদক সঙ্গীত দ্বীপংকর, কলেজ ছাত্রলীগ নেতা হাসিব আহমেদ আকাশ, শাকিল হোসেন প্রমুখ।

এর আগে সূর্যদয়ের সাথে সাথে শহরের চৌরঙ্গী মোড়স্থ জেলা ছাত্রলীগ কার্যালয়ের সামনে বাংলাদেশের জাতীয় ও ফিলিস্তিনের পতাকা উত্তোলন করা হয়। নাটোর প্রতিনিধি জানান, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি গোলাম রাব্বানী, যুগ্ম সম্পাদক রাহুল খান হীরার নেতৃত্বে আজ সোমবার দুপুরে নাটোর নবাব সিরাজ উদ দৌলা সরকারি কলেজে বাংলাদেশের জাতীয় পতাকা ও ফিলিস্তিনের পতাকা উত্তোলন করে নেতৃবৃন্দ।

পরে কলেজ ক্যাম্পাস থেকে মিছিল নিয়ে শহিদ মিনার চত্বরে গিয়ে সমাবেশ ও শোভাযাত্রা করে ছাত্রলীগ নেতাকর্মীরা। চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি জানান, ছাত্র আন্দোলনের প্রতি সংহতি জানিয়ে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে চাঁপাইনবাবগঞ্জ জেলা ছাত্রলীগ পদযাত্রা ও সমাবেশ পালন করেছে।

আজ সোমবার দুপুরে নবাবগঞ্জ সরকারি কলেজ থেকে পদযাত্রা বের হয়ে শহরের প্রধান সড়ক ঘুরে আবার কলেজ মোড়ে বঙ্গবন্ধু মঞ্চে সমাবেশ করে। জেলা ছাত্রলীগের সভাপতি ডা. সাইফ জামান আনন্দের সভাপতিত্বে বক্তব্য দেন সাধারণ সম্পাদক আশিকুজ্জামানসহ অনান্য নেতৃবৃন্দ।

এসময় সদর উপজেলা, পৌর, এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয়, শাহনেয়ামতুল্লাহ কলেজ, সরকারি মহিলা কলেজ, সরকারি পলিটেকনিক ইনস্টিটিউট, বীরশ্রেষ্ঠ শহীদ ক্যাপ্টেন মহিউদ্দীন জাহাঙ্গীর কলেজ প্রভৃতি শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রলীগ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

গঙ্গাচড়া (রংপুর) প্রতিনিধি জানান, স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার দাবিতে বিশ্বব্যাপী চলমান ছাত্র আন্দোলনের প্রতি সংহতি প্রকাশ করেছে বাংলাদেশ ছাত্রলীগ গঙ্গাচড়া সরকারি কলেজ শাখা। এরই প্রেক্ষিতে বিশ্বব্যাপী চলমান ছাত্র-আন্দোলনের প্রতি সংহতি জানিয়ে এবং হত্যাযজ্ঞ বন্ধ করে স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার দাবিতে গঙ্গাচড়া সরকারি কলেজ শাখা ছাত্রলীগ পতাকা উত্তোলন, পদযাত্রা ও ছাত্রসমাবেশ কর্মসূচি পালন করেছে।

আজ সোমবার (৬ মে) সকালে কলেজ শাখা ছাত্রলীগ কলেজ চত্বর থেকে শুরু করে পদযাত্রাটি গঙ্গাচড়ার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে কলেজ চত্বরে শেষ করে ছাত্রসমাবেশ অনুষ্ঠিত হয়। কর্মসূচিতে উপস্থিত ছিলেন কলেজ শাখা ছাত্রলীগের আহ্বায়ক মিস্টার আলী, যুগ্ম আহ্বায়ক আজিজুল ইসলাম রানা, ইমরান নাজির, সদস্য সাগর ইসলাম, আখলামুজ্জান তৌফিক, গোলাম রব্বানী, বেলাল, রবিউল প্রমুখ।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS