ভিডিও

প্রথম দফায় বুধবার বগুড়ার ৩ উপজেলায় ভোট গ্রহণ

প্রস্তুতি সম্পন্ন, প্রচারণা শেষ

প্রকাশিত: মে ০৬, ২০২৪, ০৯:৪৬ রাত
আপডেট: মে ০৬, ২০২৪, ০৯:৪৬ রাত
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার : ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে বগুড়ার তিন উপজেলায় আগামী বুধবার নির্বাচন অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে নির্বাচনের সব প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ব্যালটে একটানা ভোট গ্রহণ করা হবে। তিন উপজেলায় ১২ জন চেয়ারম্যান, ১৩ জন ভাইস চেয়ারম্যান এবং মহিলা ভাইস চেয়ারম্যানপদে ১১ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

আজ সোমবার (৬ মে) ছিল প্রচার প্রচারণার সর্বশেষ দিন। প্রার্থীরা ইতোমধ্যে প্রচার প্রচারণা শেষ করে বিজয়ী হওয়ার ছক কষতে শুরু করেছে। ভোটাররাও সিদ্ধান্ত নিয়েছেন কাকে নির্বাচিত করবেন। ভোটকেন্দ্র এবং ভোটকক্ষ প্রস্তুত করা হয়েছে। এই তিন উপজেলায় ভোট গ্রহণ এখন সময়ের ব্যাপার।

এ বিষয়ে আমাদের প্রতিনিধিদের পাঠানো রিপোর্ট-

আমাদের গাবতলী প্রতিনিধি জানিয়েছেন, গাবতলী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন বর্তমান চেয়ারম্যান ও বগুড়া পৌর আওয়ামী লীগের সভাপতি রফি নেওয়াজ খান রবিন (আনারস), আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটির সদস্য অরুন কান্তি রায় সিটন (ঘোড়া), কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য সাহানুর ইসলাম সাকিল (মোটরসাইকেল) এবং আতাউর রহমান রানু (হেলিকপ্টার)।

পুরুষ ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৩ জন। তারা হলেন বর্তমান ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সহ-সভাপতি আমিনুল ইসলাম মুক্তা (মাইক), পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন দিলু (তালা) এবং উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক আহসান হাবীব মিঠু (উড়োজাহাজ)।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৫ জন। এরা হলেন উপজেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি ও বর্তমান ভাইস চেয়ারম্যান রেকসেনা আকতার (বৈদ্যুতিক পাখা), সাধারণ সম্পাদক নাজমা আকতার (সেলাই মেশিন), সাংগঠনিক সম্পাদক পাপিয়া বেগম (ফুটবল), মহিলা আওয়ামীলীগ নেত্রী ফেরদৌসী বেগম (হাঁস) এবং বগুড়া মুজিবুর রহমান মহিলা কলেজ ছাত্রলীগের সভাপতি শামিমা আকতার সুমি (কলস)। গাবতলী উপজেলায় মোট ভোটার ২লাখ ৮০হাজার ৯শ’ ২৮ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১লাখ ৪১ হাজার ৩শ’ ২৩ জন এবং নারী ভোটার ১ লাখ ৩৯ হাজার ৬শ’ ০৫জন।

আমাদের সারিয়াকান্দি প্রতিনিধি জানান, প্রচারণার শেষ দিনে প্রার্থী এবং তার কর্মী সমর্থকরা বেশ জোরদিয়ে তাদের শেষদিনের প্রচারণার সমাপ্ত করেছেন। এ উপজেলায় চেয়ারম্যান পদে প্রার্থী রয়েছেন ৫ জন।

তারা হলেন উপজেলা যুবলীগের সাবেক সভাপতি ইঞ্জিনিয়ার আব্দুস সালাম (মোটরসাইকেল), উপজেলা যুবলীগের বর্তমান সাধারণ সম্পাদক আশিক আহম্মেদ (হেলিকপ্টার)। স্থানীয় এমপির ছেলে সাখাওয়াত হোসেন সজল (আনারস), বর্তমান উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি রেজাউল করিম মন্টু (কাপ পিরিচ) এবং সাবেক উপজেলা চেয়ারম্যান শাহজাহান আলী (ঘোড়া)।

 ভাইস চেয়ারম্যান পদে ৭ প্রার্থীরা হলেন, মোঃ আয়েন উদ্দীন (টিয়াপাখি), মোঃ ইউনুছ আলী (তালা), মোঃ লিখন মিয়া (টিউবওয়েল), মোঃ সাখাওয়াত হোসেন ছাকো (বাল্ব), মোঃ সাইফুজ্জামান (চশমা), মোঃ তোফাজ্জল হোসেন (মাইক)ও মোঃ রাকিবুল হাসান (উড়ো জাহাজ)।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ প্রার্থীই আওয়ামীলীগ ঘরোনার তাদের মধ্যে একজন হলেন, মোছা: কুলছুমা পারভীন (প্রজাপতি) ও শাহিনুর বেগম (ফুটবল)। ১২ টি ইউনিয়ন এবং ১টি পৌরসভা নিয়ে গঠিত সারিয়াকান্দি উপজেলার মোট ভোটার ১ লাখ ৯৪ হাজার ২৯৮ জন।

এর মধ্যে পুরুষ ভোটার ৯৬ হাজার ১৪২ জন এবং নারী ভোটার ৯৮ হাজার ১৫৬ জন। ভোটকেন্দ্রের সংখ্যা ৭১ টি। এর মধ্যে দুর্গম চরাঞ্চলে অবস্থিত ভোটকেন্দ্রের সংখ্যা ১৮ টি। ঝুঁকিপূর্ণ ভোটকেন্দ্রের সংখ্যা ৩৬ টি।

আমাদের সোনাতলা প্রতিনিধি জানান, সোনাতলা উপজেলায় চেয়ারম্যান পদে ২ জন, ভাইস চেয়ারম্যান পদে  ২ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

চেয়ারম্যান পদে ২ জন প্রার্থী হলেন, বর্তমান চেয়ারম্যান মোঃ মিনহাদুজ্জামান লীটন (আনারস) ও উপজেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মোঃ জাকির হোসেন (মোটরসাইকেল)। ভাইস চেয়ারম্যান পদে মোঃ ফিদা হাসান বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

মহিলা ভাইস চেয়ারম্যান পদের ৪ প্রার্থীরা হলেন কুহেলী চক্রবর্তী (হাঁস), মোছা: ইশারাত আকতার (কলসী), মোছা: ওয়াছিয়া বেগম (সেলাই মেশিন) এবং  মোছা: জান্নাতুল ফেরদৌস (ফুটবল)। নির্বাচন উপলক্ষ্যে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। সকাল ৮টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত ভোটগ্রহণ করা হবে। নির্বাচন উপলক্ষ্যে ৫ স্তরের নিরাপত্তামূলক ব্যবস্থা নেওয়া হয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS