ভিডিও

নাগেশ্বরীতে টিসিবির ৫৯ বস্তা চাল ও ৭ বস্তা মসুর ডাল উদ্ধার

প্রকাশিত: মে ০৭, ২০২৪, ০৮:১৩ রাত
আপডেট: মে ০৭, ২০২৪, ০৮:১৩ রাত
আমাদেরকে ফলো করুন

নাগেশ্বরী (কুড়িগ্রাম) প্রতিনিধি : নাগেশ্বরীতে ইউনিয়ন পরিষদের গুদাম থেকে টিসিবির ৫৯ বস্তা চাল উদ্ধার করেছে প্রশাসন। এরও আগে রিকশাযোগে পাচারের সময় আরও ৭ বস্তায় ৩৫০ কেজি মসুর ডাল আটক করেছে জনতা। গতকাল সোমবার সন্ধ্যা থেকে রাত ১০ টা পর্যন্ত উপজেলার ৪ নং বেরুবাড়ী ইউনিয়নে এ উদ্ধার ও আটকের ঘটনা ঘটে।

গত রোববার বেরুবাড়ী ইউনিয়ন পরিষদে মেসার্স রংধনু ট্রেডার্স টিসিবির চাল, ডাল, চিনি বিতরণ করে। এবার ভোজ্য তেল না থাকায় টিসিবি কার্ডধারীদের মধ্যে তা ক্রয়ে কিছুটা অনীহা ছিল। ফলে কিছু অবিক্রিতই থেকে যায়। উদ্বৃত্ত সে মালামাল জমা রাখা হয় ইউনিয়ন পরিষদ গুদামে।

গতকাল সোমবার রাতের আঁধারে ঐ মালামালগুলোর মধ্যে ৭ বস্তায় ৩৫০ কেজি মসুর ডাল বিক্রির উদ্দেশ্যে অটোরিকশায় অন্যত্র সরিয়ে নেয়ার সময় জনতা আটক করে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে ফোন দেয়। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ঘটনাস্থলে গিয়ে তা জব্দ করে উপজেলা পরিষদ গুদামে রাখেন। এর কিছুক্ষণ পর রাত ৯ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে পুনরায় ইউনিয়ন পরিষদ গুদামে অভিযান চালিয়ে উদ্ধার করা হয় ৫৯ বস্তা টিসিবির চাল।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোফাখ্খারুল ইসলাম এর সত্যতা নিশ্চিত করে জানান, খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা স্যারসহ ঘটনাস্থলে গিয়ে আটককৃত ঐ ডাল জব্দ করা হয়। এরপর গোপন সংবাদের ভিত্তিতে পুনরায় ইউনিয়ন পরিষদ গুদামে অভিযান চালিয়ে টিসিবির আরো ৫৯ বস্তা চাল উদ্ধার করা হয়। পরে উক্ত চাল ইউপি চেয়ারম্যানের হেফাজতে রাখা হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে ইউপি চেয়ারম্যান সোলায়মান আলী কোন সদুত্তর দিতে পারেননি। রংধনু ট্রেডার্সের প্রোপ্রাইটার কল্যাণ কর জানান, এবার টিসিবির পণ্য তালিকায় ভোজ্য তেল না থাকায় ক্রেতাদের মধ্যে তা ক্রয়ে তেমন আগ্রহ ছিল না। ফলে কিছু অবিক্রিত থাকে।

চেয়ারম্যানের জিম্মায় তা ইউনিয়ন পরিষদ গুদামে জমা রাখা হয়। সেগুলোই যে তিনি রাতের আঁধারে বিক্রির চেষ্টা চালাবেন এটা ভাবতে পারিনি। উপজেলা নির্বাহী কর্মকর্তা সিব্বির আহমেদ জানান, বিষয়টি খতিয়ে দেখে প্রয়োজনীয় ও আইনগত ব্যাবস্থা নেয়া হবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS