ভিডিও

দৈনিক করতোয়ার সংবাদের পর তৎপর পুলিশ

ধুনটে চিরকুট লিখে বৈদ্যুতিক মিটার চোর চক্র শনাক্ত, গ্রেফতার ১

প্রকাশিত: মে ০৮, ২০২৪, ০৮:০৩ রাত
আপডেট: মে ০৮, ২০২৪, ০৮:০৩ রাত
আমাদেরকে ফলো করুন

ধুনট (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার ধুনট উপজেলায় চিরকুট লিখে বৈদ্যুতিক মিটার চুরি চক্রের সদস্য একাধিক মামলার আসামি আক্কাস আলীকে (২৫) গ্রেফতার করেছে পুলিশ। তার কাছ থেকে মিটার চুরির পর কথা বলা এবং আর্থিক লেনদেন করা মোবাইল ফোন জব্দ করা হয়েছে। আক্কাস আলী বগুড়ার কাহালু উপজেলার দক্ষিণ জানগ্রামের আজিম উদ্দিনের ছেলে।

থানা সূত্রে জানা যায়, উপজেলার বিভিন্ন এলাকা থেকে বৈদ্যুতিক মিটার চুরি করে একটি মোবাইল নম্বর লিখে চিরকুট ফেলে আসে সংঘবদ্ধ চক্র। যোগাযোগ করলে মিটার ফেরত দেওয়ার শর্তে গ্রাহকের কাছে টাকা চাওয়া হয়।

বিকাশ ও নগদের মাধ্যমে টাকা পাঠানোর পরপরই মিটার কোথায় আছে তা গ্রাহককে বলে দেয় তারা। তারই ধারাবাহিকতায় ২ মে উপজেলার বিষ্ণুপুর গ্রামের সেলিম রেজার চালকল থেকে একটি মিটার চুরি করে বিকাশের মাধ্যমে ৬ হাজার টাকা হাতিয়ে নেয় এই চক্রের সদস্যরা।

এ ঘটনায় সেলিম রেজা বাদি হয়ে চোর চক্রের মোবাইল নম্বর উল্লেখ করে থানায় মামলা দায়ের করেন। ওই মোবাইল নম্বরের সূত্র ধরে তথ্যপ্রযুক্তির সহায়তায় গতকাল মঙ্গলবার রাতে নিজ বাড়ি থেকে আক্কাসকে গ্রেফতার করা হয়। আক্কাস আলীর বিরুদ্ধে মিটার চুরির ৪টি মামলা রয়েছে।

উল্লেখ্য, আক্কাস আলীসহ এই চক্রের সদস্যরা ধুনট উপজেলায় এক মাসে পল্লী বিদ্যুত গ্রাহকের মিটার, সেচপাম্প ও ট্রান্সফরমার মিলিয়ে চুরি করেছে মোট ১৭টি, যার দাম প্রায় ১৩ লাখ টাকা। এ ঘটনায় ৫ মে দৈনিক করতোয়ায় ধুনটে পল্লী বিদ্যুতের গ্রাহকের বৈদ্যুতিক মিটার চুরির হিড়িক-শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশ হয়। এতে থানা পুলিশ মিটার চুরি চক্রের সদস্যদের ধরতে অভিযানে মাঠে নামে।

গ্রেফতারকৃত আক্কাস আলীর দেওয়া তথ্য অনুযায়ী মিটার চুরি চক্রের আরও ৬ সদস্যকে শনাক্ত করেছে পুলিশ। ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সৈকত হাসান বলেন, এই চক্র বগুড়া ও নাটোর জেলার বিভিন্ন এলাকা থেকে বৈদ্যুতিক মিটার চুরি করে বিকাশ বা নগদের মাধ্যমে গ্রাহকের টাকা হাতিয়ে নেয়।

তথ্যপ্রযুক্তির সহায়তায় পুরো চক্রটিকে শনাক্ত করেছি। তাদের গ্রেফতারের জন্য পুলিশ কাজ করছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS