ভিডিও

গণমাধ্যমে প্রচারণায় রক্ষা পেল সেতাবগঞ্জ-দিনাজপুর সড়কের গাছ

প্রকাশিত: মে ০৮, ২০২৪, ০৮:০৪ রাত
আপডেট: মে ০৮, ২০২৪, ০৮:০৪ রাত
আমাদেরকে ফলো করুন

বোচাগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি : দিনাজপুর সেতাবগঞ্জ আঞ্চলিক সড়কের দুই পাশে বেড়ে ওঠা শতশত মূল্যবান গাছ রাস্তা প্রশস্তকরণের নামে নির্বিচারে রাস্তার গাছ কেটে ফেলায় ক্ষোভ জানিয়ে আসছিল এলাকাবাসী।

দিনাজপুর থেকে বোচাগঞ্জ উপজেলার সেতাবগঞ্জ পর্যন্ত ২৫ কিলোমিটার সড়কের দু’ধারে ছিল অসংখ্য ছোট বড় গাছ। অর্ধশত বয়সী এসব গাছ ছায়া দেওয়ার পাশাপাশি পরিবেশের ভারসাম্য রক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছিল।

কিন্তু সড়ক সম্প্রসারণের নামে হঠাৎ ৮টি বাজারের কয়েক কিলোমিটার এলাকায় যেমন ধুকুরঝাড়ী বাজার, ঢেরাপাটিয়া, বটতলি, মঙ্গলপুর বাজার, চেয়ারম্যান রোড, পুলহাট, হাট মাধবপুর ও সেতাবগঞ্জ এলাকার প্রায় ৩৪০টি বিভিন্ন প্রজাতির মেহেগুনি, কাঁঠাল, আম, আকাশমনি, সৌন্দর্য্য বর্ধন কৃষ্ণচূড়াসহ নির্বিচারে গাছ কেটে ফেলা হয়। এতে ক্ষোভ জানায় এলাকাবাসী।

দিনাজপুর প্রেস ক্লাব ও সেতাবগঞ্জ প্রেস ক্লাবের গণমাধ্যমকর্মীরা অবশিষ্ঠ গাছ বাচাঁতে এগিয়ে আসে। বিভিন্ন টেলিভিশন, জাতীয় দৈনিক ও দিনাজপুর থেকে প্রকাশিত পত্রিকায় সংবাদ প্রকাশ করলে নড়েচড়ে বসে দিনাজপুর জেলা পরিষদ। ৮টি লটে ৩৪০টি গাছের মধ্যে ২টি লটের ২ ও ৩ নং এর হাট মাধবপুর ও সেতাবগঞ্জ রেলগেট হতে জালগাঁও মোড় পর্যন্ত ৭৮টি গাছ কাটা স্থগিত করে জেলা পরিষদ।

দিনাজপুর জেলা পরিষদের সহকারী প্রকৌশলী(ভারপ্রাপ্ত) মো. আল আমিন স্বাক্ষরিত পত্রে জানানো হয়, বোচাগঞ্জ উপজেলার বিভিন্ন স্তরের স্টেক হোল্ডারগণের আপত্তির কারণে ২ ও ৩ নং লটের গাছ কর্তন স্থগিত করা হলো। ঠিকাদার মেসার্স রনজিৎ এন্টারপ্রাইজকে গাছের মূল্য ১০ লাখ আটান্ন হাজার সাতশ’ পঁয়ত্রিশ টাকা জমা না দিতে নির্দেশক্রমে অনুরোধ করেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS