ভিডিও

বাগাতিপাড়ার প্রধান সড়কের পাশে মরা গাছ, দুর্ঘটনার শঙ্কা

প্রকাশিত: মে ০৮, ২০২৪, ১০:৩১ রাত
আপডেট: মে ০৮, ২০২৪, ১০:৩১ রাত
আমাদেরকে ফলো করুন

বাগাতিপাড়া (নাটোর) প্রতিনিধি : নাটোরের বাগাতিপাড়ায় উপজেলায় বিহারকোল বাজার হতে প্রধান সড়কের দুইধারে দিয়ে বেশ কিছু মরা গাছ দাঁড়িয়ে আছে কয়েকবছর ধরে। একে তো বৈশাখ মাস কালবৈশাখী আসে যখন তখন।

কখন যে কার মাথার ওপর কিংবা যে কোনো যানবাহনের ওপর পরে ঘটতে পারে বড় রকমের দুর্ঘটনা। একাধিক বার উপজেলা প্রশাসনিক দপ্তরে বিভিন্ন সময় মাসিক সভায় জানিয়েও পাওয়া যায়নি কোনো আশানুরূপ ফলাফল। তাই এলাকাবাসীর জোর দাবি কালবৈশাখীর আঘাত আসার আগেই মরা গাছগুলো রাস্তা হতে দ্রুত অপসারণ।

খোঁজ নিয়ে জানা যায়, প্রায় ২-৩ বছর ধরে গাছগুলো রাস্তার পাশে দাঁড়িয়ে আছে। কোনো কোনো গাছের ভিতরে ঘুণ ধরে আন্ত:সার শূন্য অবস্থা সৃষ্টি হয়েছে। আবার কোনটি স্থানীয় অসাধু লোকজন কেটে নেওয়ার জন্য গাছের গোড়ার অর্ধেক কেটে রেখে দিয়েছে।

বিশেষ করে বিহারকোল মোড় হতে যুগিপাড়া মোড় পর্যন্ত প্রায় দেড় কিলোমিটার সড়কের ধারেই ১৫-২০টি মরা গাছ দাঁড়িয়ে আছে এবং দিনে দিনে গাছগুলো ভিতর থেকে নষ্ট হয়ে যাওয়ার উপক্রম হয়ে দাঁড়িয়েছে। কি কারণে গাছগুলো মারা গেছে তা বলতে পারেছেন না এলাকাবাসী।

কয়েকটি গাছে বৈদ্যুতিক তারও ঝুলছে, আবার কয়েকটির গাছের পাশেই বৈদ্যুতিক খুঁঁটি আছে। যে কোনো সময় ঘটতে পারে বড় রকমের দুর্ঘটনা।

জেলা পরিষদের নির্বাচিত সদস্য রেজাউল করিম বলেন, বিষয়টি নিয়ে জেলা পরিষদে আবেদন করেছেন। এই আবেদন নিয়ে বন বিভাগে গিয়ে পাস করিয়ে তারপর আবার জেলা পরিষদে জমা দিতে হবে অনেক ঝামেলা আছে এবং এই বক্তব্য নেওয়ার সময় তিনি দেশ রুপান্তর এর প্রতিনিধিকে জেলা পরিষদের প্রধান কার্যনির্বাহীর সাথে দেখা করে বিষয়টি নিয়ে কথা বলতে বলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাইমেনা শারমীন বলেন, গাছগুলো যেহেতু জেলা পরিষদের গাছ, তাদের কিছুই করার নেই। তারপরও সুনির্দিষ্ট অভিযোগ পেলে গাছগুলোর ব্যবস্থা নেওয়া যাবে। আর সিও স্যারকে বিষয়টি তিনি জানাবেন বলে জানান।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS