ভিডিও

আদমদীঘিতে পুকুরে বিষ দিয়ে ১৬ লাখ টাকার মাছ নিধন 

প্রকাশিত: মে ০৯, ২০২৪, ০৭:৩৪ বিকাল
আপডেট: মে ০৯, ২০২৪, ০৭:৩৪ বিকাল
আমাদেরকে ফলো করুন

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার আদমদীঘিতে একটি মাছচাষ পুকুরে বিষাক্ত গ্যাস ট্যাবলেট প্রয়োগ করে প্রায় ১৬ লাখ টাকার দেশিয় জাতের মাছ মেরে নিধন করেছে দুর্বৃত্তরা। ফলে ব্যাপক ক্ষতিসাধনের মুখে পড়েছেন মাছচাষীরা। গত বুধবার দিবাগত রাতে উপজেলার মিতইল পশ্চিমপাড়া গ্রামের ভুতাতলা নামক পুকুরে এ ঘটনা ঘটে। এ ব্যাপারে থানায় অভিযোগ করা হয়েছে বলে মাছচাষী তপন কুমার জানান। 

ক্ষতিগ্রস্ত মাছচাষী তপন কুমার জানায়, তিনিসহ নিখিল চন্দ্র দাস ও ওমল চন্দ্র কর্মকার একত্রে আদমদীঘি উপজেলার চাঁপাপুর ইউনিয়নের মিতইল পশ্চিমপাড়া গ্রামে পাঁচ বিঘা জলাশয়ের ভুতাতলা নামক পুকুরটির কিছু অংশ লীজ নিয়ে নয় বছর যাবত বিভিন্ন প্রজাতির মাছচাষ করে আসছেন। বর্তমানে পুকুরটিতে বাজারজাত করণের জন্য প্রায় ১৬ লাখ টাকার মূল্যে রুই, কাতলা, সিলভার কার্প, পাঙ্গাস, পাবদাসহ বিভিন্ন জাতের মাছ প্রস্তত ছিল। গত বুধবার দিবাগত গভীর রাতে কে বা কারা শত্রুতাবসত: ওই পুকুরে বিষাক্ত গ্যাস ট্যাবলেট প্রয়োগ করলে পুকুরে লালনপালন করা সমস্ত মাছ মরে যায়।  

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS