ভিডিও

আদমদীঘিতে জোরপূর্বক জমির ধান কেটে নেয়ার চেষ্টার অভিযোগ

প্রকাশিত: মে ১০, ২০২৪, ১১:০৪ রাত
আপডেট: মে ১০, ২০২৪, ১১:০৪ রাত
আমাদেরকে ফলো করুন

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার আদমদীঘিতে আলিম উদ্দিন নামের এক কৃষকের দখলীয় জমির ইরিবোরো পাকা ধান কেটে নেয়ার চেষ্টার অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। গত ৪ মে সকালে আদমদীঘি উপজেলার ঝাখইর মৌজায় এ ঘটনা ঘটে।

এ ঘটনায় আদমদীঘি উপজেলার বিহিগ্রাম বাপিহারপাড়ার আব্দুল আলিম বাদি হয়ে একই গ্রামের আব্দুল মান্নান, আব্দুল বারিসহ চারজনের বিরুদ্ধে আদমদীঘি থানায় লিখিত অভিযোগ করলে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে প্রতিপক্ষের ধান কাটার চেষ্টা বন্ধ করে দিয়েছেন।

আদমদীঘি থানায় দায়ের করা বাদির লিখিত অভিযোগে জানাযায়, বিহিগ্রাম বাপিহারপাড়ার আব্দুল আলিম ঝাকইর মৌজার নিজ দখলীয় ২৪ শতক জমিতে হালচাষ করে ইরিবোরা ধান লাগান। বর্তমানে ধানগুলো পেকে কাটার উপযুক্ত হয়েছে।

গত ৪ মে সকালে প্রতিপক্ষরা ওই জমির পাকা ধান জোরপূর্বক কাটার চেষ্টা করলে বাদি আব্দুল আলিম বাধা দিলে প্রতিপক্ষরা তাকে গালিগালাজ ও মারধরের চেষ্টা করে। এ সময় বাদির চিৎকারে আশে-পাশের লোকজন এগিয়ে এলে প্রতিপক্ষরা ভয়ভীতি ও হুমকি দেয়।

পরে নিরুপায় হয়ে আব্দুল আলিম থানার আশ্রয় নিলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ধান কেটে নেয়ার চেষ্টা বন্ধ করে উভয়কে তাদের কাগজপত্র নিয়ে বৈঠকে বসার তাগিদ দেন। অদ্যবধি কোন বৈঠক বা সুরাহা হয়নি। ফলে যে কোন সময় বড় ধরণের সংঘাত হতে পারে বলে আশংকা করছেন গ্রামবাসী।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS