ভিডিও

রংপুর অঞ্চলে ট্রেনের সিডিউল বিপর্যয়ের অবসান হচ্ছে না

প্রকাশিত: মে ১১, ২০২৪, ০৯:৫২ রাত
আপডেট: মে ১১, ২০২৪, ০৯:৫২ রাত
আমাদেরকে ফলো করুন

রংপুর প্রতিনিধি : রংপুর বিভাগে ঢাকাগামী আন্ত:নগর ট্রেনের সিডিউল বিপর্যয় পিছু ছাড়ছে না। ঢাকাগামী প্রতিটি ট্রেন ২ ঘণ্টা থেকে ৬ ঘণ্টা পর্যন্ত বিলম্বে চলাচল করছে। লালমনিরহাট ডিভিশনের রেলওয়ের ১০ জোড়া আন্ত:নগর ট্রেন ছাড়ছে নির্দিষ্ট সময়ের অনেক পরে। ফলে যাত্রীদের ভোগান্তি বাড়ছে। যাত্রীদের অভিযোগ ট্রেন কখন আসবে বা কখন ছাড়বে এ তথ্যও সঠিকভাবে যাত্রীদের জানানো হচ্ছে না।

পশ্চিমাঞ্চলীয় রেলের লালমনিরহাট ডিভিশন সূত্রে জানা যায়, এই ডিভিশন থেকে ১০ জোড়া অর্থ্যাৎ ২০টি আন্ত:নগর ট্রেন ঢাকায় যাতায়াত করে। ট্রেনগুলো হচ্ছে রংপুর এক্সপ্রেস, লালমনি এক্সপ্রেস, বুড়িমারি এক্সপ্রেস, কুড়িগ্রাম এক্সপ্রেস, পঞ্চগড় এক্সপ্রেস, একতা, দ্রুতযান, দোলনচাঁপা, করতোয়া এক্সপ্রেস ও বাংলাবন্ধা এক্সপ্রেস।

প্রতিদিন এসব ট্রেনে ৮ থেকে ১০ হাজার যাত্রী ঢাকাসহ বিভিন্নস্থানে যাতায়াত করেন। টঙ্গীতে ট্রেন দুর্ঘটনার এক সপ্তাহ হলেও অবস্থার কোন উন্নতি হয়নি। গতকাল শনিবার কুড়িগ্রাম এক্সপ্রেস ৬ ঘণ্টা বিলম্বে রংপুর স্টেশনে এসে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়। রংপুর থেকে রংপুর এক্সপ্রেস গত শুক্রবার রাত সাড়ে ৮টার দিকে ছাড়ার কথা থাকলে ট্রেনটি ২ ঘণ্টা বেশি সময় পরে ছেড়েছে।

লালমনি এক্সপ্রেস ২/৩ ঘণ্টা বিলম্বে ছেড়েছে। একইভাবে অন্যান্য ট্রেনগুলো নির্দিষ্ট সময়ের অনেক বিলম্বে ছাড়ছে। এসব ট্রেন ঢাকা থেকে বিলম্বে ছাড়ায় এই ধীরগতি বলে মনে করছেন রেল সংশ্লিষ্টরা। ফলে অনেকই নির্দিষ্ট সময়ে গন্তব্যে যেতে পারছেন না। ট্রেনের ধীরগতির কারণে অনেকেই জরুরি কাজও করতে পারছেন না।

রংপুর রেল স্টেশনের সুপার শঙ্কর গাঙ্গুলি, রংপুর একপ্রেসসহ অন্যান্য ট্রেন কিছুটা দেরিতে ছাড়ছে রেল দুর্ঘটনার কারণে। আশা করি দুই একদিনের মধ্যে পরিস্থিতি স্বাভাবিক হবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS