ভিডিও

তেঁতুলিয়ায় উপজেলা পরিষদ নির্বাচনে জামানত হারালেন ৮ প্রার্থী

প্রকাশিত: মে ১১, ২০২৪, ১০:৪৯ রাত
আপডেট: মে ১১, ২০২৪, ১০:৪৯ রাত
আমাদেরকে ফলো করুন

তেঁতুলিয়া (পঞ্চগড়) প্রতিনিধি : তেঁতুলিয়া উপজেলা পরিষদ নির্বাচনে তেঁতুলিয়া বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যানসহ ৮ প্রার্থী জামানত হারালেন। গত ৮ মে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করেন পাঁচজন ও ভাইস চেয়ারম্যান পদে আটজন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে দু’জন।

উপজেলায় মোট ভোটার সংখ্যা রয়েছে ১ লাখ ৪ হাজার ৮১৪ জন।  উপজেলা পরিষদ নির্বাচনে ৩৭ কেন্দ্রে মোট বৈধ ভোট পড়েছে ৬৭ হাজার ২০৬টি এবং বাতিল ভোট ২ হাজার ১৫৬টি। সর্বমোট পড়েছে ৬৯ হাজার ৩৬২টি যা ৬৬ দশমিক ১৮ শতাংশ। উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রভাবশালী প্রার্থী ও আওয়ামী লীগ নেতা ৩জন জামানত হারিয়েছেন।

এছাড়া ভাইস চেয়ারম্যান পদে ৫জন প্রার্থী জামানত হারিয়েছেন। এ তালিকায় রয়েছেন বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী মাহমুদুর রহমান(ডাবলু), উপজেলা আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক ও সাবেক সদর ইউপি চেয়ারম্যান কাজী আনিছুর রহমান এবং কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি আব্দুল লতিফ তারিন।

এছাড়া ভাইস চেয়ারম্যান(পুরুষ) পদে মোট ৮জন প্রতিদ্বন্দ্বিতা করেছেন। তাদের মধ্যে আব্দুল লতিফ খান, আব্দুস সাত্তার, কবির হোসেন, আশরাফ আলী, আবু সাঈদার রহমান আবু জামানত হারিয়েছেন।

এ ব্যাপারে রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন অফিসার এনামুল হক বলেন, নির্বাচন কমিশনের আইন অনুযায়ী মোট কাস্টিংয়ের ১৫ শতাংশ ভোট পেতে হবে সে অনুযায়ী এই প্রার্থীরা কাঙ্খিত ভোট না পাওয়ায় জামানত হারিয়েছেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS