ভিডিও

ধুনট উপজেলা নির্বাচনে ১১ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা

প্রকাশিত: মে ১২, ২০২৪, ১০:৩২ রাত
আপডেট: মে ১২, ২০২৪, ১০:৩২ রাত
আমাদেরকে ফলো করুন

ধুনট (বগুড়া) প্রতিনিধি : ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে চতুর্থ ধাপে বগুড়ার ধুনট উপজেলা পরিষদ নির্বাচন আগামী ৫ জুন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এই নির্বাচনে ৯ মে চেয়ারম্যান পদে তিনজন, ভাইস চেয়ারম্যান পদে তিনজন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে পাঁচজন প্রার্থী অনলাইনে মনোনয়নপত্র দাখিল করেন। যাচাই-বাছাইয়ের পর সব প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।

আজ রোববার (১২ মে) বগুড়া জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে রির্টানিং অফিসার ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট পিএম ইমরুল কায়েস এ ঘোষণা দেন।

নির্বাচন অফিস সূত্রে জানা যায়, উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগের সভাপতি টিআইএম নুরুন্নবী তারিক, সহ-সভাপতি আব্দুল হাই খোকন ও সাধারণ সম্পাদক আসিফ ইকবাল সনি ও ভাইস চেয়ারম্যান পদে উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ইকবাল হোসেন রিপন, পৌর যুবলীগের সাধারণ সম্পাদক চপল মাহমুদ ও যুবলীগ নেতা অমৃত কুমার সাহা লিটন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগের সাবেক মহিলাবিষয়ক সম্পাদক নাজনীল নাহার, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি পপি সাহা, উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুলতানা জাহান, এলাঙ্গী ইউনিয়ন আওয়ামী লীগের মহিলাবিষয়ক সম্পাদক রেবেকা সুলতানা রেবা ও উপজেলা যুব মহিলা লীগের সভাপতি সিমা আক্তার মনোনয়নপত্র জমা দেন।

নির্বাচনী তফশিল অনুযায়ী, ১৩-১৫ মে আপিল দায়ের, ১৬-১৮ মে আপিল নিষ্পত্তি, ১৯ মে প্রার্থীতা প্রত্যাহার, ২০ মে প্রতীক বরাদ্দ এবং ৫ জুন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ব্যালট পেপারের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

উপজেলা নির্বাচন কর্মকর্তা নুরজাহান খাতুন এ তথ্য নিশ্চিত করে বলেন, ১১ প্রার্থী মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। এ উপজেলায় মোট ভোটার সংখ্যা ২ লাখ ৫৫ হাজার ৩২৪ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১ লাখ ২৬ হাজার ৬৩৪ জন এবং মাহিলা ভোটার ১ লাখ ২৮ হাজার ৬৮৭ জন। ভোট কেন্দ্রের সংখ্যা ৯০টি, ভোট কক্ষ ৬৮৭টি। এরমধ্যে অস্থায়ী ভোট কক্ষ ৬৬টি।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS