ভিডিও

চাটমোহরে বড়াল নদীতে বালু ব্যবসায়ীদের থাবা

প্রকাশিত: মে ১২, ২০২৪, ১০:৪৩ রাত
আপডেট: মে ১২, ২০২৪, ১০:৪৩ রাত
আমাদেরকে ফলো করুন

চাটমোহর (পাবনা) প্রতিনিধি : পাবনার চাটমোহর উপজেলার মাঝ দিয়ে প্রবাহিত বড়াল নদীতে এবার পড়েছে বালু ব্যবসায়ীদের থাবা। উপজেলার হরিপুর ইউনিয়নের ধুলাউড়ি এলাকায় নদীতে ড্রেজার লাগিয়ে পাইপের সাহায্যে বালু তুলে পুকুর ভরাট করা হচ্ছে।

এলাকাবাসী জানান, ধুলাউড়ি গ্রামে সৈয়দ আলী ও সবুজ হোসেন গং বড়াল নদীতে ড্রেজার লাগিয়ে বালু উত্তোলন করছেন। এলাকাবাসী এ বিষয়ে অতিরিক্ত জেলা প্রশাসক, পাবনা বরাবার অভিযোগ করলে উপজেলা নির্বাহী কর্মকর্তা ঘটনাস্থলে গিয়ে পাইপ জব্দ করেন এবং বালু উত্তোলন বন্ধ করে দেন।

এর একদিন পরই মধ্যস্থতায় প্রশাসনকে ম্যানেজ করে বালু উত্তোলন শুরু করা হয়। এতে করে নদী পাড়ের বাড়িঘর হুমকির মুখে পড়েছে। এলাকাবাসী বালু উত্তোলন বন্ধে ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছে। বড়াল রক্ষা আন্দোলন কমিটির সদস্য সচিব ও বাপা’র কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক এসএম মিজানুর রহমান বলেন, বড়াল, গুমানীসহ বিভিন্ন এলাকায় প্রকাশ্যে মাটি ও বালু কাটা হচ্ছে।

কিন্তু কোন ব্যবস্থা নেওয়া হচ্ছে না। এ বিষয়ে বারবার প্রশাসনকে জানিয়েও কোন প্রতিকার মিলছে না। তিনি অবিলম্বে বালু উত্তোলন বন্ধে পদক্ষেপ গ্রহণ করে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রেদুয়ানুল হালিমের সাথে যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ করেননি। ক্ষুদে বার্তা দিয়েও জবাব মেলেনি।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS