ভিডিও

সুজানগরে ৭ কি.মি. নৌ-পথে ৭০ টাকা ভাড়া আদায়

প্রকাশিত: মে ১৩, ২০২৪, ০৭:১৯ বিকাল
আপডেট: মে ১৩, ২০২৪, ০৭:১৯ বিকাল
আমাদেরকে ফলো করুন

সুজানগর (পাবনা) প্রতিনিধি : পাবনার সুজানগরের নাজিরগঞ্জ এবং রাজবাড়ীর ধাওয়াপাড়া নৌ-পথের দূরত্ব মাত্র ৭ কিলোমিটার। অথচ এই দূরত্বে নৌ-পথে যাত্রীপ্রতি ভাড়া আদায় করা হচ্ছে ৭০টাকা। মাত্রাতিরিক্ত এই ভাড়া দিতে যাত্রীরা দিশেহারা হয়ে পড়েছেন।

ভুক্তভোগীরা জানায়, আগে নাজিরগঞ্জ-ধাওয়াপাড়া নৌ-পথে যাত্রীপ্রতি ভাড়া নেওয়া হতো ৪০টাকা। পরবর্তীতে ডিজেল এবং অন্যান্য দ্রব্যাদির দাম বৃদ্ধির অজুহাতে যাত্রীপ্রতি ৬০টাকা ভাড়া নির্ধারণ করা হয়। এতদিন যাত্রীরা ৬০টাকা করে ভাড়া দিয়েই যাচ্ছিলেন। কিন্তু গত ৫/৬ দিন হলো অজ্ঞাত কারণে দ্বিতীয় দফা ভাড়া বৃদ্ধি করে যাত্রীপ্রতি ৭০টাকা আদায় করা হচ্ছে।

তারা আরও বলেন, আগে সড়ক পথের চেয়ে নৌ-পথের ভাড়া অনেক কম নেওয়া হতো। কিন্তু বর্তমানে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের উদাসীনতার সুযোগে সড়ক পথের চেয়ে নৌ-পথেই বেশি ভাড়া নেওয়া হচ্ছে। বিশেষ করে সড়ক পথে বিকল্প যানবাহনের ব্যবস্থা থাকলেও নৌ-পথে তা নেই। সেই সুযোগে খেয়া নৌকার মাঝিরা যাত্রীদের জিম্মি করে ভাড়া আদায় করছে।

উপজেলা নির্বাহী অফিসার মীর রাশেদুজ্জামান রাশেদ বলেন, খোঁজ-খবর নিয়ে মাত্রাতিরিক্ত ভাড়া আদায় বন্ধে ব্যবস্থা নেওয়া হবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS